বাংলাদেশের নতুন ছবিতে আসবে কি এই জুটি?

বাংলাদেশের ‘ছোট মা’ ছবিতে অভিনয় করতে চলেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও অঙ্কুশ হাজরা।

শাপলা মিডিয়া প্রযোজিত এই ছবিতে ঋতুপর্ণা অভিনয় করবেন নায়িকার মায়ের চরিত্রে।

মেয়ের চরিত্রে কে অভিনয় করবেন তা এখনও ঠিক হয়নি। বাংলাদেশের নতুন প্রজন্মের একজন অভিনেত্রীর কথা শোনা যাচ্ছে। এই খবর চতুর্দিকে ছড়িয়ে পড়ায় আনন্দবাজার ডিজিটাল-এর পক্ষ থেকে ঋতুপর্ণা ও অঙ্কুশের সঙ্গে যোগাযোগ করা হয়।

অঙ্কুশ জানান, “এই ছবির কিছুই ফাইনাল হয়নি।” প্রাথমিক কথা অন্তত হয়েছে কি না জানতে চাইলে অঙ্কুশ বলেন, “না না, কিছুই হয়নি।”

অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত কিন্তু বললেন, “ছবির বিষয়ে কথা চলছে। ফাইনাল স্ক্রিপ্ট এখনও পড়িনি। স্ক্রিপ্ট পড়ে সিদ্ধান্ত নেব।” তিনি জানান, তাঁর পাশাপাশি অঙ্কুশকে নিয়েও কথা চলছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশের এই চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান ‘শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল’ সাম্প্রতিককালে একসঙ্গে ১০০ সিনেমা নির্মাণের কথা ঘোষণা করেছে। যা হইচই ফেলেছে বাংলাদেশ জুড়ে। ফেব্রুয়ারির শেষে শুরুও হয়ে গিয়েছে প্রথম পর্যায়ে ১০টি সিনেমার শয়ুটিঙ। পশ্চিমবঙ্গের মতো বাংলাদেশেও সিনেমা-হল মালিকদের অবস্থা ভাল নয়। প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার অভ্যাস কমে যাওয়ায় দর্শকের অভাবে তা বন্ধ হয়ে যাচ্ছে সর্বত্র। তার ওপর করোনার আগমন এবং লকডাউনে নতুন ছবির সংখ্যা কমে গেছে একদম। এই পরিস্থিতিতে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান লাগাতার ১০০টি সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নেওয়ায় হল-মালিকরা ফের আশায় বুক বেঁধেছেন।

এই ১০০টি ছবির প্রকল্পেরই অন্তর্গত ঋতুপর্ণা-অঙ্কুশকে নিয়ে পরিকল্পিত ‘ছোট মা’। পরিচালক অপূর্ব রানা। চিত্রনাট্য ও সংলাপ লেখক দেলোয়ার হোসেন দিলু।

শেষ পর্যন্ত ঋতুপর্ণা-অঙ্কুশ বাংলাদেশের ছবি ‘ছোট মা’তে অভিনয় করবেন কি না, তার জন্য আমাদের অপেক্ষা করতে হবে কিছুদিন।