বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার এক আগে সপ্তাহ ক্যাম্প করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দল এক সপ্তাহ ক্যাম্প করবে। ক্যাম্পটি হবে অস্ট্রেলিয়ারই ডারউইনে। ক্রিকেটারদের প্রস্তুত করতেই ক্যাম্পটির আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ১০ আগস্ট ডারউইনে ক্যাম্পটি শুরু হবে।

চলতি বছর ভারত সফরের আগে দুবাইয়ে ক্যাম্প করেছিলে অসিরা। এবারও একই পরিকল্পনা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। কিন্তু এবার দুবাইয়ে না করে ডারউইনকে বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। সাতদিনের ক্যাম্পে ব্যাট-বলের প্রস্তুতির পাশাপাশি তিনদিনের ইন্ট্রা-স্কোয়াড ম্যাচও খেলবে তারা। মারারা ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে ১৪ আগস্ট।

বাংলাদেশ সফরের জন্য ১৩ জনের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট। স্কোয়াডের সঙ্গে বাড়তি একজন পেসার নিয়ে আসবে অসিরা। আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। প্রোটিয়াদের বিপক্ষে ভালো করা পেসারকে বাংলাদেশ সফরে পাঠানোর পরিকল্পনা ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের।

২০০৬ সালের পর প্রথমবারের মতো টেস্ট খেলতে বাংলাদেশ আসছে অস্ট্রেলিয়া। ২০১১ সালে বাংলাদেশে আসলেও সেবার ওয়ানডে সিরিজ খেলে অসিরা। আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ এসে পৌঁছবে। ঢাকায় দুই দলের প্রথম টেস্টটি শুরু হবে ২৭ আগস্ট। এর আগে ২২ ও ২৩ আগস্ট দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন সফরকারীরা। দ্বিতীয় টেস্টটি হবে চট্টগ্রামে। ৪ সেপ্টেম্বর ম্যাচটি শুরু হবে।

স্কোয়াড: স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টওয়েট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ ও ম্যাথু ওয়েড।