‘বাংলাদেশের যেকোনো সুসংবাদ সৌদি আরবের জন্য আনন্দের’

বাংলাদেশের যেকোনো সুসংবাদ সৌদি আরবের জন্য আনন্দের বলে জানিয়েছেন সেদেশের যোগাযোগ ও লজিস্টিক্স সার্ভিসেস বিষয়ক মন্ত্রী সালেহ নাসের আলজাসের।

সৌদি যোগাযোগ মন্ত্রী বৃহস্পতিবার রিয়াদে তাঁর কার্যালয়ে সফররত বাংলাদেশের নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সঙ্গে বৈঠকে এ কথা জানান।

বাংলাদেশের নৌপরিবহন খাতে পারস্পারিক সহায়তা এবং সৌদি আরব থেকে এ খাতে বিনিয়োগ বিষয়ে উচ্চ পর্যায়ের এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৈঠকে সৌদি যোগাযোগ মন্ত্রী দুদেশের মধ্যে ৫ দশক ধরে বন্ধত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, এ সুসম্পর্ককে অনন্য মাত্রায় নিয়ে যাওয়ার মাধ্যম হলো- বাণিজ্য এবং বিনিয়োগ বাড়ানো। তিনি সৌদি আরবের ভিশন-২০৩০ উল্লেখ করে বলেন, এর আওতায় এদেশের পরিবহন সেক্টরের কর্মকৌশল নির্ধারণ করা হয়েছে এবং সে কর্মকৌশলের আলোকে সেদেশের যোগাযোগ খাতে কাজ হচ্ছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সেদেশের যোগাযোগ মন্ত্রীর নিকট প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন। গত নভেম্বরে সৌদি যোগাযোগ মন্ত্রীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদলের বাংলাদেশ সফরের কথা প্রতিমন্ত্রী উল্লেখ করেন। তিনি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা টার্মিনাল, পায়রা সমুদ্র বন্দরসহ বিভিন্ন খাতে বিনিয়োগে সৌদি আরবের সহায়তা কামনা করেন।

বাংলাদেশে বিনিয়োগের বিষয়টি যৌথভাবে কাজ করার আশ্বাসের মাধ্যমে বৈঠক শেষ হয়।