বাংলাদেশ ছাত্রলীগের এক অনন্য এবং জলন্ত কিংবদন্তি: আখাউড়ার মেয়র

মোঃ সিজান আহমেদ সোহাগ: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অনন্য আবিষ্কার (সাবেক সদস্য), ৯০’ দশকের ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা ছাত্রলীগের কাল-জয়ী সভাপতি।  যিনি স্কুল জীবনের গন্ডিতে ১০ম শ্রেণীতেই বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী হিসেবে পদার্পন করেন জয় বাংলা স্লোগানে, কলেজ জীবনে একাদশ শ্রেণীতে শহীদ স্মৃতি কলেজ ছাত্রলীগের সদস্য পদে আসিন হন এবং পরবর্তীতে সহ-সভাপতি পদে।
যার জয় বাংলা স্লোগানে সারা দিয়ে হাজারো ছাত্র শিক্ষা, শান্তি, প্রগতির পতাকা-তলে আসেন এবং তার’ই মেধাবী নেতৃত্ব গুণে অসংখ্য ছাত্রের ছাত্র রাজনীতিতে হাতেখড়ি। ছাত্রলীগের এই উজ্জ্বল নক্ষত্রের দক্ষ নেতৃত্বে তৈরি আজ হাজারো ছাত্র মুজিব আদর্শকে ভালোবেসে শিক্ষা, শান্তি, প্রগতির পতাকার যাত্রী, তিলে তিলে গড়েছেন ছাত্রলীগ নেতাকর্মীদের এক জনসমুদ্র।
দীর্ঘ দেড়যুগ পর আখাউড়া উপজেলা যুবলীগের আহবায়কের দায়িত্ব প্রাপ্ত হওয়ার পর রচনা করেছেন এক নতুন অধ্যায়, উপজেলা যুবলীগ ফিরে পেয়েছে হারানো গৌরব- অশুভ শক্তিকে পরাজিত করে হয়েছে প্রাণবন্ত এবং সুসংগঠিত।
যিনি আখাউড়া পৌরসভার উপ- নির্বাচনে অর্ধ মেয়াদে মেয়র নির্বাচিত হয়ে পৌরবাসিকে দিয়েছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ৩য় শ্রেণির নাগরিক মর্যাদা থেকে ২য় শ্রেণির নাগরিক মর্যাদা, পৌরবাসি পেয়েছে নতুন এক সম্ভাবনার উদীয়মান সূর্য।
দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়ে পৌরবাসিকে আরো বহুদূর এগিয়ে নিয়েছেন মেধা, যোগ্যতা, দক্ষতা এবং নিরলস নেতৃত্বের মাধ্যমে। নাগরিক ও মৌলিক অধিকার সহ শিক্ষা এবং কর্মসংস্থানের ব্যবস্থার পাশাপাশি দিয়েছেন ২য় শ্রেণি থেকে ১ম শ্রেণির নাগরিক মর্যাদা।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য পদকে অলংকৃত করেছেন তৃণমূল থেকে বেড়ে ওঠা আজকের জননেতা মোঃ তাকজিল খলিফা কাজল।
আধুনিক এবং উন্নত আখাউড়ার স্বপ্নদ্রষ্টা, টানা তৃতীয় বারের মত “হ্যাট্রিক” মেয়র নির্বাচিত হয়ে আখাউড়া পৌরসভার ইতিহাসে গড়েছেন এক অন্যতম দৃষ্টান্ত। পৌরবাসির আস্থা, বিশ্বাস এবং ভালোবাসার ফলশ্রুতিতে তিলে তিলে নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মেয়র উপাধিতে।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধাণমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের অগ্রযাত্রায় এবং কসবা-আখাউড়া গণমানুষের অভিভাবক মাননীয় আইনমন্ত্রী জননেতা আনিসুল হক এম পি মহোদয়ের বিশেষ তদারকিতে আখাউড়া পৌরবাসিকে গড়ে যাচ্ছেন শিক্ষিত এবং আত্মনির্ভরশীল এক মানব গোষ্ঠী হিসেবে।
বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ আওয়ামীলীগ আখাউড়া উপজেলার সর্বস্তরের নেতাকর্মীদের সময়ের দাবী উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে জননেতা মোঃ তাকজিল খলিফা কাজল এর বিকল্প নেই।
ইনশাআল্লাহ আখাউড়া উপজেলার সর্বস্তরের নেতাকর্মী এবং আ প ম জনতার আস্থা, বিশ্বাস ও ভালোবাসায় সিক্ত এই জলন্ত কিংবদন্তি, প্রাণপ্রিয় নেতা ও অভিভাবক জননেতা মোঃ তাকজিল খলিফা কাজল’ই হবেন আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সেনাপতি।