বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে পুরুষ-নারী নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে পুরুষ-নারী নিয়োগ দেওয়া হবে। শারীরিক, লিখিত ও মৌখিক যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ হবে।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিউজ পোর্টালে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, গত মার্চ মাসে এ ব্যাপারে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। ৮ হাজার ৫০০ জন পুরুষ ও ১ হাজার ৫০০ জন নারীসহ সর্বমোট ১০ হাজার প্রার্থীকে বাছাই করা হবে। আগ্রহী প্রার্থীদের শারীরিক মাপ ও পরীক্ষাসহ নির্দিষ্ট তারিখে সকাল ৯টার আগেই নিজ জেলার পুলিশ লাইন্সে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে।

কোন জেলায় কবে পরীক্ষা :

৮ এপ্রিল শারীরিক ও ১০ এপ্রিল লিখিত পরীক্ষা হবে- ঢাকা, গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, চট্টগ্রাম, কুমিল্লা, কুষ্টিয়া, রাজশাহী, বরিশাল এবং হবিগঞ্জ জেলায়।

৯ এপ্রিল শারীরিক ও ১১ এপ্রিল লিখিত পরীক্ষা হবে- ফরিদপুর, নেত্রকোনা, শেরপুর, বি.বাড়ীয়া, নোয়াখালী, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, রংপুর এবং দিনাজপুর জেলায়।

১০ এপ্রিল শারীরিক ও ১২ তারিখ লিখিত পরীক্ষা হবে- মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, খুলনা, বাগেরহাট, নড়াইল, গাইবান্ধা, কুড়িগ্রাম, পটুয়াখালী, সিলেট এবং সুনামগঞ্জ জেলায়।

১৫ এপ্রিল শারীরিক ও ১৬ তারিখ লিখিত পরীক্ষা হবে- মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, শরীয়তপুর, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি, ফেনী, মাগুরা, মেহেরপুর, জয়পুরহাট এবং ঝালকাঠি জেলায়।

১৬ এপ্রিল শারীরিক ও ১৭ তারিখ লিখিত পরীক্ষা হবে- গাজীপুর, নরসিংদী, কক্সবাজার, লক্ষ্মীপুর, ঝিনাইদহ, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, ভোলা এবং মৌলভীবাজার জেলায়।

১৭ এপ্রিল শারীরিক ও ১৮ তারিখ লিখিত পরীক্ষা হবে- মাদারীপুর, রাজবাড়ী, চাঁদপুর, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, নাটোর, নীলফামারী, পিরোজপুর এবং বরগুনা জেলায়।