বাউফলে ঢিলেঢালা লকডাউন; মাঠে নাই প্রশাসন

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় করোনা ভাইরাস উপলক্ষে দেয়া লক ডাউন চলছে ঢিলেঢালা ভাবে। উপজেলার প্রাণকেন্দ্রে থানা পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেলেও উপজেলা প্রশাসনের তদারকি দেখা যাচ্ছেনা বাজারগুলোতে। পৌরসভার পক্ষ থেকে শহরের প্রধান সড়কগুলোতে ছিটানো হচ্ছে জিবাণুনাশক ঔষধ। মন্ত্রিপরিষদ বিভাগ ও মাঠ প্রশাসনের সমন্বয়ে অধিশাখার প্রজ্ঞাপণ অনুযায়ী খোলাস্থানে কাঁচাবাজার বসানোর কথা থাকলেও তা সরিয়ে খোলাস্থানে নেওয়ার ব্যবস্থা করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পূর্বের যথা নিয়মে চলছে মাছ মাংস ও মুরগির বাজার। তবে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও লুকোচুরি করছে কেউ কেউ। দেশের বিভিন্ন অ ল থেকে আসা পণ্যবাহি কার্গো ও ট্রাক থেকে খালাস করা হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমলের মালামাল। তবে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তি দেয়ার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেটকে মাঠে দেখা যায়নি। এ বিষয়ে বাউফল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালি জানান, বাজার বন্দর ও হাটগুলোতে ইতিমধ্যে পুলিশ প্রশাসন সহ ভ্রাম্যমান মাইকিংয়ের মাধ্যমে সর্বসাধারণকে সতর্ক করা হচ্ছে।

আমাদের একাধিক টিম মাঠে নামার প্রস্তুতি চলছে। উল্লেখ্য বাউফলে করোনা ভাইরাসের প্রকোপে গত বছর ১৬৪ জন আক্রান্ত হয় এবং মারা যায় ৭ জন। চলতি বছরে করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৭ জন এবং এ মাসেই মারা গেছেন ৩ জন।