বাউফলে ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা

কহিনুর স্টাফ রিপোর্টার: পটুয়াখালী জেলার  বাউফল উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালিয়ে ৩ মাছ ব্যবসায়ীকে ছিনিয়ে নেয়া হয়েছে। ১৪.১০.২৩ইং তারিখ রোজ শনিবার বিকালে উপজেলার ২নং কালিশুরী ইউনিয়নের কুমারখালী বাজারে এ ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, নিষেধাজ্ঞা শুরুর পর প্রতিদিন কুমারখালী বাজারের কতিপয় ব্যবসায়ী নদী থেকে মাছ এনে বিক্রি করছে।
এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত শনিবার বিকালে ওই বাজারে অভিযান চালিয়ে ফারুক ও সোহেল সহ ৩ জন মাছ ব্যবসায়ীকে হাতেনাতে আটক করেন। আটক ৩ মাছ ব্যবসায়ীকে থানায় নেয়ার জন্য পুলিশের গাড়িতে তোলার হয়। তখন স্থাণীয় গ্রাম পুলিশ চুন্নুর নেতৃত্বে ৮/১০ জন পুলিশের গাড়িতে হামলা চালিয়ে জোড়পূর্বক আটক ৩ মাছ ব্যবসায়ীকে ছিনিয়ে নিয়ে যায়। এ সময় আরিফুল নামের এক পুলিশ কনষ্টেবল আহত হয়েছেন।
স্থানীয় একটি সূত্র জানায়, বাজারের ইজারাদার ছাত্তার ফকির, গ্রাম পুলিশ চুন্নু ও স্বেচ্ছাসেবকলীগ নেতা ফারুক ফকিরের শেল্টারে ওই বাজারে নিয়মিত মাছ বিক্রি হয়। সরকারি নির্দেশনা উপেক্ষা করে ক্ষমতার প্রভাব খঁাটিয়ে তারা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মাছের ব্যবসা করছে। অবশ্য আসামী ছিনতাই ও মাছ ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন তারা।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজী বলেন, আসামী ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে হুমায়ুন কবির নামের একজনকে আটক করা হয়েছে। অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের কাছ থেকে যারা আসামী ছিনিয়ে নিয়েছে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।