বান্দরবানে সুন্দর শান্ত পবিরেশে চলছে এস এস সি পরিক্ষা ২০২৩

আসাদুজ্জামানঃ আজ( ৩০শে মার্চ) শুরু হল মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি)  পরিক্ষা ২০২৩,দীর্ঘ দুই বছর অনু সিলিন করার পর শুরু হল ছাত্র ছাত্রীদের মেধা যাচাই বাছাইয়ের পালা এই এস এস পরিক্ষা মাধ্যমে, বান্দরবানে করা নিরাপত্তা,সুন্দর শান্ত পরিবেশ শুরু হল এস এস সি পরিক্ষা ২০২৩।

বান্দরবান পার্বত্য জেলায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ২০২৩ পরিক্ষার মোট কেন্দ্র ১৫টি, মোট পরিক্ষার্থী সংখ্যা- ৪৬৯৭ জন,ছাত্র- ২০১৪ জন এবং ছাত্রী -২৬৮৩ জন , এতে অংশ গ্রহণ করে মোট – ৪৬৩০ জন পরিক্ষার্থী, ছাত্র – ১৯৯৩ জন এবং ছাত্রী -২৬৩৭ জন,অনুপস্থিত ছিল – ৬৭ জন পরিক্ষার্থী, ছাত্র – ২১ জন,ছাত্রী – ৪৬ জন।


বান্দরবান পার্বত্য জেলায় দাখিল পরিক্ষা ২০২৩ মোট কেন্দ্রর সংখ্যা – ৩টি,মোট পরিক্ষার্থীর সংখ্যা  – ৩৮৩ জন, ছাত্র – ১৪৭ জন এবং ছাত্রী – ২৩৬ জন,এতে অংশ গ্রহণ করে মোট- ৩৭৪ জন পরিক্ষার্থী, ছাত্র – ১৪৬ জন এবং ছাত্রী – ২২৯ জন, অনুপস্থিত পরিক্ষার্থীর সংখ্যা ছিল – ৯ জন,ছাত্র – ২ জন এবং ছাত্রী – ৭ জন।

বান্দরবান পার্বত্য জেলায় এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরিক্ষা ২০২৩ মোট কেন্দ্রর সংখ্যা ছিল – ৭টি,মোট পরিক্ষার্থীর সংখ্যা – ৫৬৯ জন, ছাত্র – ৩৯৮ জন এবং ছাত্রী – ১৭১জন, এতে অংশ গ্রহণ করে মোট- ৫৫৮ জন পরিক্ষার্থী, ছাএ – ৩৮৯ জন এবং ছাত্রী – ১৬৯ জন।অনুপস্থিত পরিক্ষার্থীর সংখ্যা  মোট -১১জন, ছাত্র – ৯জন, ছাত্রী – ২ জন।


বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব   স্মৃতি কণা দে জানান, তাদের বিদ্যালয়ে পরিক্ষার আইন কানন মেনে সুন্দর পরিবেশে পরিক্ষা হচ্ছে, কোন প্রকার কোন জামেলা সৃষ্টি হয়নাই, তাদের কেন্দ্রের মোট পরিক্ষার্থী সংখ্যা -৫২৫ জন,ছাত্র – ৩১০ জন,ছাত্রী – ২১৫ জন ,অনুপস্থিত ছিল – ৬ জন, পরিক্ষায় অংশগ্রহন করেন – ৫১৯ জন পরিক্ষার্থী।

বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়  কেন্দ্রসচিব  দীপ্তি কনা দে জানান,এখানকার পরিবেশ সুষ্ঠু আছে সুন্দর ভাবে পরিক্ষা হচ্ছে, এ কেন্দ্রে মোট পরিক্ষার্থী – ৪২২জন, ছাত্র  – ১১৫ জন,ছাত্রী -৩০৭ জন, উপস্থিত – ৪১৯ জন, অনুপস্থিত- ৩ জন পরিক্ষার্থী।

পরিক্ষার শেষে বাংলাদেশ ছাত্র লীগ বান্দরবান পার্বত্য জেলার পক্ষ থেকে এসএসসি পরিক্ষার্থীদের  মাঝে ১টি করে খাবার পানির বোতল এবং এসএসসি পরীক্ষার রুটিন বিতরণ করা হয়।