বাবর আজমের ভক্ত ভারতীয় কিশোরীর কাণ্ড

খেলা ডেস্কঃ হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জিতে বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। এবারের বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের, বিশেষ করে অধিনায়ক বাবর আজমের প্রতি আন্তরিক সমর্থনের কারণে নেট দুনিয়ায় দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে এক কিশোরী। ১৫ বছর বয়সি ওই কিশোরী ভারতের ভুপালের বাসিন্দা।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, আলিশা নামে ভুপালের মেয়ে তার মায়ের সাথে হায়দরাবাদ চলে এসেছে। আলিশা জানিয়েছে, বিগত চার বছর ধরে সে বাবর আজমের ভক্ত। আর তাই তো ভুপাল থেকে ছুটে এসেছেন হায়দরাবাদে।

ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া (পিটিআই)-কে এই কিশোরী বলেছে, ‘আমি গত চার বছর ধরে বাবরের ভক্ত। আমি সোশ্যাল মিডিয়াতেও একটি ফ্যানপেজ শুরু করেছিলাম, কিন্তু আমার পড়াশোনায় মনোযোগ দিতে হয়েছিল বলে সেটি নিষ্ক্রিয় করে দিয়েছি।’

সে আরও বলেছে, ‘এটা দেখে ভালো লাগছে যে, লোকেরা উভয় দলকে সমর্থন করছে। আমি প্রথমে একজন ভারতীয় এবং শুভমান গিল ও বিরাট কোহলিদের পছন্দ করি; আবার একইভাবে বাবরের জন্যও আমার ভালবাসা রয়েছে। আমি আশা করি, দুই দেশের (ভারত ও পাকিস্তান) মধ্যে সম্পর্ক একদিন ভালো হবে।’

আলিশা জানিয়েছে, পরিবার থেকেই ক্রিকেটের প্রতি তার অনুরাগ। কারণ তার বাবা-মা দুজনই পাকিস্তানি ক্রিকেট কিংবদন্তিদের ভক্ত। যেমন- তার মা শহীদ আফ্রিদিকে পছন্দ করেন; আবার তার বাবা জাভেদ মিয়াঁদাদের প্রশংসা করেন।

আগামী ১৪ অক্টোবার আহমেদাবাদে অনুষ্ঠিত হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মহারণ। অতি গুরুত্বপূর্ণ ওই ম্যাচের টিকিট সংগ্রহের চেষ্টায় রয়েছে বলেও জানিয়েছে ভুপালের আলিশা।