বাবার লাশ রেখে পরীক্ষায় অংশগ্রহণ নমিতার

মোঃ নাজমুল আলম, ডোমার(নীলফামারী): চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় নীলফামারীর ডোমার উপজেলায় বাবার মৃত্যুতে লাশ বাড়িতে রেখেই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন নমিতা রাণী ঝাঁ নামে এক পরিক্ষার্থী।
 উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা গ্রামের শিয়ালডাঙ্গী এলাকায় ঘটনাটি ঘটে। সকাল ৬টায় পরীক্ষার্থী নমিতা রাণী ঝাঁ-এর বাবা সুনীল চন্দ্র ঝাঁ পরলোকগমন করেন। তবে সকাল ১১টায় তার পরীক্ষা থাকায় লাশ রেখেই পরীক্ষাকেন্দ্রে যায় সে। পরে বাড়িতে এসে বাবার অন্তষ্টিক্রিয়ায় অংশ নেয় নমিতা।
মৃত সুনীল চন্দ্র ঝাঁ উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা গ্রামের শিয়ালডাঙ্গী এলাকার সচ্চিকা নন্দ ঝাঁ সচিনের পুত্র। আর বাবার লাশ রেখে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হওয়া নমিতা নিমোজখানা বাগডোকরা স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে।
জানা যায়, শনিবার চলমান এসএসসি পরীক্ষায় নমিতা রাণী ঝাঁ-এর বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ের পরীক্ষা ছিল। তার রোল নম্বর ৫৩০৭৬২। বাবার মারা যাওয়ায় একবারে ভেঙ্গে পড়ে সে। তবে স্বজনদের পরামর্শে পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষায় অংশগ্রহন করে। ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় তাকে।
ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, খবরটি পেয়ে আমরাও শোকাহত। আমরা পরিক্ষার্থী নমিতাকে বুঝিয়ে তার বিষয়টি অনুধাবন করে তার পরীক্ষা গ্রহণ করি। খবর পেয়ে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম নমিতা রানীর কাছে এসে তার প্রতি সহানুভূতি প্রকাশ করেন। পরীক্ষা শেষ হলে তাকে নিরাপদে বাড়িতে পৌছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
এ-ব্যাপারে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম বলেন, খবরটি শুনে আমি পরীক্ষা কেন্দ্রে গিয়ে নমিতা রাণীর সাথে দেখা করে তার প্রতি সহমর্মিতা প্রকাশ করি। পরীক্ষা কেন্দ্রে তার যেন কোনো প্রকার অসুবিধা না হয়, সে বিষয়ে কেন্দ্র সচিবকে ব্যবস্থা নিতে বলি।