বাসটার্মিনালে ডিএনসিসির উদ্যোগে স্যানিটেশন কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনালে স্যানিটেশন কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (২১ মার্চ) রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে এ কার্যক্রম শুরু হয়। একইসঙ্গে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালেও এ কার্যক্রম শুরু হয়েছে।
মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে এ কার্যক্রমের উদ্বোধন করেন উত্তর সিটির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা।
এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল মমিনুর রহমান মামুন প্রমুখ।
কার্যক্রম উদ্বোধন করে জামাল মোস্তফা বলেন, শনিবার থেকে আমরা উত্তর সিটিতে স্যানিটেশন কার্যক্রম শুরু করেছি। যার আওতায় বাস টার্মিনালগুলোতে স্যানিটেশন করা হচ্ছে। সেসঙ্গে রাস্তায় ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে ও পানি দেওয়া হচ্ছে। এর পাশাপাশি বাজারগুলোর প্রবেশ মুখেই হ্যান্ড ওয়াশ ও স্যানিটাইজেশনের ব্যবস্থা নেওয়া হয়েছে।
তিনি বলেন, আমরা আমাদেও পরিচ্ছন্নতাকর্মীদের জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছি। সেসঙ্গে স্বাস্থ্য কর্মকর্তাদের জন্য বিশেষ পোশাকেরও ব্যবস্থা করা হয়েছে।
তিনি আরও বলেন, সিটি করপোরেশনের ৮০টি ইউনিটের মাধ্যমে বাস টার্মিনাল ও রাস্তাঘাট স্যানিটাইজেশন করা হচ্ছে। প্রয়োজনে সিটি বাস সার্ভিসগুলোতেও স্যানিটাইজেশন করা হবে।
বিদেশফেরতদের বিষয়ে তিনি বলেন, বিদেশ থেকে দেশে ফেরাদের জন্য সরকার বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে। যা তদারকির জন্য উত্তর সিটি সব কাউন্সিলরকে নির্দেশ দেওয়া হয়েছে। সেসঙ্গে জোনাল এক্সকিউটিভদেরও নির্দেশনা দেওয়া হয়েছে।