বিআরটিএতে দুর্নীতিবাজ সিন্ডিকেট থাকবে না : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ) দুর্নীতিবাজ কোনো সিন্ডিকেট থাকবে না। সেবা ব্যাহতকারী যেই হোক কাউকেই ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিরপুর বিআরটিএতে ভেহিকল ইন্সপেকশন সেন্টার (ভিআইসি) উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ফিটনেস প্রদানে ডিজিটাল পদ্ধতি চালু হওয়ায় দুর্নীতি কমবে ও স্বচ্ছতা বাড়বে। পর্যায়ক্রমে দেশের বিভাগীয় শহর এবং জেলা পর্যায়ে ভিআইসি স্থাপন করা হবে। এ ছাড়া সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ সময় তিনি একটি গাড়ির ডিজিটাল ফিটনেস পরীক্ষা শেষে সনদ বিতরণ কাজ প্রত্যক্ষ করেন

ভিআইসি উদ্বোধনকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য নাজমুল ইসলাম, সংসদ সদস্য মনিরুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত আন সং-ডু, কোরিয়ার আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা-কোইকার কান্ট্রি ডিরেক্টর মি. জো হুনগু, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক, বিআরটিএর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ডিটিসিএর নির্বাহী পরিচালক কায়কোবাদ হোসেনসহ পরিবহন মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।