বিআরটিএর প্রাক্তন কর্মকর্তা ও তার স্ত্রীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রাক্তন সহকারী পরিচালক কাজী মাহবুবুর রহমান এবং তার স্ত্রী হেনা পারভীনকে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শাহিদুল ইসলাম আজামী এ রায় ঘোষণা করেন।

মাহবুবুর রহমানকে তিন বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো তিন মাস কারাভোগ করতে হবে। মাহবুবুর রহমানের স্ত্রী হেনা পারভীনকে তিন মাসের কারাদণ্ড এবং ১৬ লাখ ২৮ হাজার ৭৪৭ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে রায় ঘোষণার দিনে আসামিরা আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেছেন। জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

এ রায়ে দুদকের আইনজীবী সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামিপক্ষের আইনজীবী মো. শাহীনুর ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেছেন, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৩ সালের ৩১ ডিসেম্বর মাহবুবুর রহমান ও হেনা পারভীনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় একটি দুর্নীতি মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক খায়রুল হুদা।

মামলায় বলা হয়, মাহবুবুর রহমান ও তার স্ত্রী হেনা পারভীন পরস্পর যোগসাজশে জ্ঞাত আয়বহির্ভূত ৪৩ লাখ ৫৩ হাজার ৭৯ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করেন। এর মধ্যে ৩৮ লাখ ৫ হাজার ৬১১ টাকা সম্পদের তথ্য তারা গোপন করেন।