বিএনপিকে নির্বাচনে আসতে উৎসাহিত করব: এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপিকে নির্বাচনে আসতে উৎসাহিত করব উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের নির্বাচনে আসার বিষয়ে আমাদের সবসময় আহবান ছিল। এখনো আমরা বিএনপিকে নির্বাচনে আসতে উৎসাহিত করব। দেশের সংবিধান মানবেন না, দেশের মানুষের আকাক্সক্ষার প্রতি কোনো সম্মান প্রদর্শন করবেন না, নির্বাচনে অংশগ্রহণ করবেন না, জ্বালাওপোড়াও করবেন? এটা এদেশের মানুষ মেনে নেবে না।

বুধবার দুপুরে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সংসদীয় নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অতীতে বিএনপি নির্বাচন করতে দেবে না বলে অগ্নিসন্ত্রাস করেছিল। মানুষ পুড়িয়ে মেরেছিল। এমন লজ্জাজনক ঘটনার অভিজ্ঞতা এদেশে মানুষের ছিল না। পরবর্তীতে মানুষ তাদের মোকাবিলা করেছিল। অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক এ অভিজ্ঞতা মোকাবিলা করার শক্তি, সামর্থ্য বাংলাদেশের মানুষ অর্জন করেছে। যারা অগ্নিসন্ত্রাস করেছে তারা আজ অনেক দুর্বল। তারা যখন সবল ছিল, অনেক শক্তিশালী ছিল তখন বাংলাদেশের মানুষ তাদের মোকাবিলা করেছিল।

এ সময় মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাইয়ুম, উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, লাকসাম পৌর মেয়র আবুল খায়েরসহ অন্যরা উপস্থিত ছিলেন।