বিএনপির প্রথম ইফতার মাহফিলে বিশৃঙ্খলা, অতিথিদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানী ঢাকায় এবার থানাভিত্তিক ইফতার মাহফিল করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি নগরীর ৫০ থানায় ৫০টি ইফতার অনুষ্ঠান করবে। শুক্রবার ছিল প্রথম ইফতার মাহফিল। রমজানের প্রথম ইফতার মাহফিল কর্মসূচিতেই বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে।

শুক্রবার রাজধানীর লেডিস ক্লাবে এতিম শিশু ও আলেম-ওলামাদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশৃঙ্খলার ঘটনা ঘটে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওলামা দলের সভাপতি মাওলানা নেসারুল হক ইফতারের আগে দোয়া ও মোনাজাত করেন।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ওলামা দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রথম ইফতার মাহফিলেই বিশৃঙ্খলার ঘটনা ঘটে। আমন্ত্রিত অতিথিদের অনেকেই বসার আসন ও ইফতারসামগ্রী পাননি। এ নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

গাজীপুর জেলা ওলামা দলের সদস্য সচিব বলেন, ‘আমরা আমন্ত্রিত হয়ে ইফতার মাহফিলে এসেছি। কিন্তু বসার জায়গা পাইনি। ইফতারও অন্যদের সঙ্গে শেয়ার করে নিতে হয়েছে।’