বিএনপির ১০ নেতা সুপ্রিমকোর্ট থেকে আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ১০ নেতা সুপ্রিমকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন। সোমবার সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের ১১ ও ১৯ নম্বর পৃথক বেঞ্চে এই জামিন মঞ্জুর করা হয়। খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়ের দিন খুলনা নগরীর কেডি ঘোষ রোডে বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে মঞ্জুসহ ২৮ নেতা-কর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন এসআই সুজিত মিস্ত্রি। এ মামলায় ১১ জনকে পুলিশ গ্রেপ্তার করে।

খুলনা মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল জানিয়েছেন, হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিম ও বিচারপতি শহিদুল করিমের সমন্বয়ে গঠিত যৌথ বেঞ্চে নজরুল ইসলাম মঞ্জুর আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন। একই মামলায় হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত যৌথ বেঞ্চ নয়জনের ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন।

আগাম জামিনপ্রাপ্ত অন্য নেতারা হলেন- খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, নগর যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম তুহিন, বর্তমান সভাপতি মাহবুব হাসান পিয়ারু, সাধারণ সম্পাদক চৌধুরী নাজমুল হুদা সাগর, নগর ছাত্রদলের সভাপতি শরিফুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক হেলাল আহমেদ সুমন, ২১ ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক শেখ কামাল উদ্দিন, আবু তালেব ও যুবদল নেতা মো. জুয়েল।

উভয় আদালতে মামলা পরিচালনা করেন সুপ্রিমর্কোর্টের আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট মো. আনিছুর রহমান খান ও জি এম বাবুল আক্তার সুমন।