বিএনপি অরাজকতা সৃষ্টি করে ক্ষমতায় আসতে চায়: শেখ সেলিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বিএনপি মানে পাকিস্তান। দলটি পাকিস্তানের সৃষ্টি। মানুষ খুন, সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করে দলটি ক্ষমতায় আসতে চায়।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে বিএনপি নিয়ে এ মন্তব্য করেন তিনি।

শেখ সেলিম বলেন, বিএনপি আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে ৬০০ লোককে হত্যা করেছে। আড়াই হাজার লোককে আহত করেছে। রেল লাইন পুড়িয়ে দিয়েছে। হেফাজত নামিয়ে তাণ্ডব চালিয়েছে। এখন তারা মানবতার কথা বলে। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে তারা নাকি টেনে নামাবে। টানতে গেলে তারাই চিত হয়ে পড়বে। বাংলার জনগণ তাদের চিরতরে এদেশ থেকে উৎখাত করবে।

যারা স্বাধীনতা বিশ্বাস করে না, বঙ্গবন্ধুকে মানে না, বঙ্গবন্ধুর খুনিদের ক্ষমা করে দেয়, জাতীয় চার নেতার হত্যাকারীদের ক্ষমা করে, তাদেরকে পুরস্কৃত করে, বাংলার মাটিতে তাদের জায়গা হবে না। যে পর্যন্ত বাংলার মাটি থেকে এসব অপশক্তিকে পাকিস্তান পাঠাতে না পারি, সে পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা খুনের রাজনীতি করি না, আমরা জনগণের রাজনীতি করি।

শেখ সেলিম বলেন, তারা বলে যে- ‘দেশে খাদ্য নেই, ব্যাংকে টাকা নেই, এলসি হয়না। ‘ বিএনপি তো টাকা পাচার করে দিয়েছে। ভাঙা সুটকেস থেকে টাকা কামানোর জন্য হাওয়া ভবন বানিয়েছে। এদেশে হাওয়া ভবন আর হবে না। একটা ভবন হবে- জনগণের ভবন, গনতন্ত্রের ভবন, মানবতার ভবন, ন্যায় বিচারের ভবন।

দেশের বর্তমান পরিস্থিতির বিষয়ে এ আ.লীগ নেতা বলেন, আজকে সারাবিশ্বে ক্রাইসিস দেখা দিয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম বেড়েছে। আমেরিকা, বৃটেনের মতো উন্নত দেশও হিমশিম খাচ্ছে। সেখানেও জিনিসপত্রের দাম বেড়েছে। আমি জানি- আপনাদের কষ্ট হচ্ছে। কিন্তু প্রত্যেক মানুষ যাতে না খেয়ে থাকে, সে উদ্দেশ্যে শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। মানুষকে ভালো রাখতে তিনি পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনা বেঁচে থাকতে একটা মানুষও না খেয়ে থাকতে পারবে না।

খালেদা জিয়া এবং তারেক রহমান নির্বাচনে অংশ নিতে পারবে না জানিয়ে তিনি বলেন, ৩৭ বছর খালেদা জিয়ার সাজা হয়েছে। তিনি ইলেশকন করতে পারবেন না। তারেক জিয়াও ইলেকশন করতে পারবে না। সাজাপ্রাপ্ত আসামি ইলেকশন করার সংবিধানিক নিয়ম নেই।

শেখ সেলিম আরও বলেন, ১০ তারিখের জন্য আমরা প্রস্তুত। তারা লাঠিসোটা নিয়ে আসবে৷ কিন্তু আমাদের যা করার লাগে আমরা করব। তাদের আর কোনদিন বাংলার মাটিতে রাজনীতি করার অধিকার থাকবে না। দরকার হলে বস্তা ভরে পাকিস্তানে পাঠিয়ে দেব। তাদেরকে প্রতিহত করতে সবাইকে সজাগ থাকতে হবে। পুলিশ লাগবে না। কর্মীরাই প্রতিহত করবে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছে কর্মীবাহিনী দিয়ে।

জেলা স্টেডিয়ামে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।