বিএনপি নির্বাচনে যাবেই

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি নির্বাচনে যাবেই। তবে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও প্রাক্তন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ সব বন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন।

রুহুল কবির রিজভী বলেন, পার্লামেন্টে প্রকৃত বিরোধী দল নেই, এটি এখন বিচিত্র অনুষ্ঠানের ক্লাবে পরিণত হয়েছে।

রামপাল প্রসঙ্গে রিজভী বলেন, রামপালের এই প্রকল্প শেখ হাসিনাকে দিয়ে ভারত তৈরি করছে। অথচ ভারত নিজেদের দেশে এ ধরনের প্রকল্প নির্মাণ করতে দেয় না। পরিকল্পিতভাবে সুন্দরবন ধ্বংস করতেই ভারত এই প্রকল্প তৈরি করাচ্ছে।

গতকাল ইউনেস্কো রামপাল তৈরিতে অনাপত্তি জানিয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেসনোটের বিষয়ে রিজভী বলেন, আমাদের দেশের যারা পরিবেশবিদ, বিজ্ঞানী তারা কি জ্ঞানী নয়? তারা কি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেননি? তাদের গবেষণার কি কোনো ভিত্তি নেই? বিদেশি সংস্থা কী বলছে তাতে আমাদের কিছু যায় আসে না। আমরা রামপাল চাই না। আমরা এই বিধ্বংসী প্রকল্পের বিরুদ্ধে।

বিএনপির এ নেতা বলেন, দুঃসময়েই মধ্যেই হিউম্যান রাইটস ওয়াচ গুম-খুন ও হত্যার প্রতিবেদন দিয়েছে। তারা যে তথ্য দিয়েছে প্রকৃত তথ্য আরো কঠিন। আওয়ামী লীগ নেতারা প্রশ্ন তুলেছে এ তথ্য কোথায় পেল? আমি বলব দেশের খেটে খাওয়া মানুষ রিকশা, বাস, ট্রাকচালককে জিজ্ঞেস করলে তথ্য পেয়ে যাবেন। ইলিয়াস আলী ও চৌধুরী আলমের পরিবারের সঙ্গে কথা বলুন তথ্য-উপাত্ত পেয়ে যাবেন।

গাজীপুরের মেয়রকে ফের বরখাস্তের প্রতিবাদে জানিয়ে তিনি বলেন, জনবিরোধী সরকার নিজেদের নেতা-কর্মীদের আখের গোছানোর জন্য নির্বাচিত প্রতিনিধির ওপর নির্যাতন চালাচ্ছে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি ড. মনিরুজ্জামান মনির প্রমুখ।