বিএনপি সর্বহারা পার্টির দিকে যাচ্ছে: আ.লীগ

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির নেতাকর্মীরা ২৮ অক্টোবর সমাবেশের নামে নাশকতা করেছে- দাবি করেছেন আওয়ামী লীগের নেতারা। তারা বলেন, আগুন-সন্ত্রাস, সাংবাদিক ও পুলিশের ওপর হামলা করে ক্ষমতা দখলের স্বপ্ন দেখেছিল বিএনপি। কিন্তু তা হয়নি। বরং বিএনপির মৃত্যু হয়েছে। তারা শুধু পারে আগুন, সন্ত্রাস, জ্বালাও-পোড়াও করতে। বিএনপি এখন সর্বহারা পার্টির দিকে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আলাদা বিশেষ বর্ধিত ও প্রতিনিধিসভায় দলটির কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন।

৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের দিনে স্মরণকালের বড় সমাবেশ করতে চায় আওয়ামী লীগ। এ উপলক্ষ্যেই মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ পৃথকভাবে বর্ধিত সভা এবং প্রতিনিধিসভার আয়োজন করে।

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের সেচ ভবন অডিটোরিয়ামে প্রতিনিধিসভা করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। উত্তরের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচির সঞ্চালনায় প্রতিনিধিসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ মহানগর উত্তরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

সভায় জাহাঙ্গীর কবির নানক বলেন, আগের দিনে সর্বহারা পার্টি, কিছু আন্ডারগ্রাউন্ড পার্টি চোরাগুপ্তা হামলা চালাত। বিএনপি এখন সর্বহারা পার্টির দিকে যাচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সমালোচনা করে নানক বলেন, সাপকে বিশ্বাস করা যায়; কিন্তু বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না। কারণ, ফখরুল বলেছিলেন তারা শান্তিপূর্ণ সমাবেশ করবে। দেশের মানুষ সাক্ষী রয়েছে, ২৮ অক্টোবর তারা কী পৈশাচিকভাবে পুলিশ, দায়িত্বরত সাংবাদিক এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। শুধু তাই নয়, বিএনপির সমাবেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের গাড়িতে আগুন দিয়েছে।

অন্যদিকে দলের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে বিশেষ বর্ধিত সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সহসভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু, যুগ্মসাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন কামাল, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার, আখতার হোসেন, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন প্রমুখ।

সভায় মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ২৮ তারিখে বিএনপি-জামায়াত সমাবেশের নামে নাশকতা করেছে। তারা ভাবছিল আগুনসন্ত্রাস করে, সাংবাদিক ও পুলিশের ওপর হামলা করে ক্ষমতা দখল করে নেবে। কিন্তু কী হয়েছে। ২৮ অক্টোবর বিএনপির মৃত্যু হয়ে গেছে। এখন শুধু তাদের দাফন বাকি আছে। বিএনপি শুধু পারে আগুন, সন্ত্রাস, জ্বালাও-পোড়াও করতে। তিনি বলেন, ৪ নভেম্বর আওয়ামী লীগের সুধী সমাবেশ হবে। ২৮ অক্টোবরের মতো এ সমাবেশও সফল করতে হবে। আওয়ামী লীগ যে পারে, সেটা আবারও প্রমাণ করতে হবে। সমাবেশ সফল করে শেখ হাসিনাকে খুশি করতে হবে।