বিএমজেপি নেই ২০ দলে

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলে যোগ দেয়ার ঘোষণার কয়েকদিন পর ‘কোনো জোটের সঙ্গে নেই’ বলে দাবি করেছে বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি)। বুধবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন সংগঠনের সভাপতি শ্যামল কুমার রায়।

তিনি বলেন, গত ৮ অক্টোবর বিএমজেপির সাধারণ সম্পাদক সুকৃতি মণ্ডল পার্টি ফোরামের সঙ্গে আলোচনা না করে সম্পূর্ণ তার ব্যক্তিস্বার্থের বশীভূত হয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটে যোগদান করেন। আমি দ্ব্যর্থহীনভাবে জানাতে চাই, বিএমজেপি ২০-দলীয় জোটের সঙ্গে যোগদান করেনি। আমরা মহাজোটের সঙ্গেও নেই। এ ছাড়াও ২০ দলে যোগ দেয়া অংশকে দলের ‘একাংশ’ উল্লেখ করে নিজেদের অংশকে ‘মূল অংশ’ বলে দাবি করেন তিনি।

শ্যামল কুমার রায় আরও বলেন, সংগঠনের সর্বসম্মতিক্রমে ২০ দলে যোগ দেয়ার নেপথ্যে থাকা সুকৃতি মণ্ডলকে বিএমজেপির সাধারণ সম্পাদক ও সাধারণ সদস্যপদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে পার্টির যুগ্ম সম্পাদক গৌতম কুমারকে পরবর্তী কাউন্সিল অধিবেশন না হওয়া পর্যন্ত বিএমজেপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

২০১৭ সালের ২২ সেপ্টেম্বর ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বাঁচাও’- স্লোগান নিয়ে রাজনৈতিক দল হিসেবে বিএমজেপি আত্মপ্রকাশ করে। দলটির নির্বাচনী প্রতীক রাজহাঁস।