বিকেলে বৈঠকে বসছে পরিবহন মালিক সমিতি ও বিআরটিএ

নিজস্ব প্রতিবেদক : গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে এবং বন্ধ হওয়া সিটিং সার্ভিস চালু হবে কিনা সে বিষয়ে আলোচনা করতে বিকেলে বৈঠকে বসছে পরিবহন মালিক সমিতি ও বিআরটিএ।

বুধবার বিকেল ৪টায় তেজগাঁও এলেনবাড়ি বিআরটিএ অফিসে এই বৈঠক শুরু হবে। বৈঠকে পরিবহন মালিক, পরিবহন বিশেষজ্ঞ, যাত্রী ও নাগরিক প্রতিনিধি এবং বিআরটিএ চেয়ারম্যান-সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৈঠকের বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, ‘গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো নিয়ে আলোচনা হবে। তবে সিটিং সার্ভিস পুনরায় চালু বা বন্ধ থাকবে কিনা সেটা এখনই বলতে পারছি না। তারা (বিআরটিএ) মিটিং ডেকেছে, আগে সেখানে যাই তারপর দেখি কি আলোচনা হয়।’

রাজধানীতে গণপরিবহন কমে যাওয়া ও যাত্রী ভোগান্তির বিষয়ে তিনি বলেন, ‘মানুষ যদি আগের সিটিং পদ্ধতি চায় তাহলে আমরা সেটা করে দেবো। চেয়েছিলাম ভাল কিছু করতে। এখন দেখি আলোচনায় কি হয়।’

সড়ক পরিবহন মালিক সমিতি গত ১৬ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ করে দেয়। বন্ধের পর সিটিং সার্ভিসের বাসগুলোতে সরকার নির্ধারিত ভাড়া পুরোপুরি কার্যকর হয়নি। এ নিয়ে রাজধানীজুড়ে নৈরাজ্য শুরু হয়।