বিচারপতির পদমর্যাদা পেলেন বিটিআরসি চেয়ারম্যান

বিশেষ প্রতিবেদকঃ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বর্তমান চেয়ারম্যান মো. জহুরুল হককে হাইকোর্ট বিভাগের বিচারপতির পদমর্যাদা দিয়েছে সরকার। একইসঙ্গে বর্তমান কমিশনের ভাইস চেয়ারম্যানকে সচিব এবং অন্য কমিশনারদের সরকারের অতিরিক্ত সচিবদের পদমর্যাদা দেওয়া হয়েছে।
মঙ্গলবার (১০ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় বর্তমান কমিশনের সদস্যদের পদমর্যাদা বৃদ্ধি করে আদেশ জারি করেছে। চুক্তির মেয়াদকাল পর্যন্ত বিটিআরসির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং কমিশনার হিসেবে নিয়োজিত কর্মকর্তাদের এসব পদমর্যাদা বহাল থাকবে বলেও আদেশে উল্লেখ রয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, বিটিআরসি বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং কমিশনারদের চুক্তির মেয়ারকাল পর্যন্ত যথাক্রমে হাইকোর্ট বিভাগের বিচারপতি, সরকারের সচিব এবং অতিরিক্ত সচিবদের পদমর্যাদা দেওয়া হলো।
বর্তমানে জহরুল হক বিটিআরসির চেয়ারম্যান এবং সুব্রত রায় মিত্র ভাইস চেয়ারম্যানের দায়িত্বে আছেন। আর মো. আমিনুল হাসান ও মো. মহিউদ্দিন আহমেদ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। কমিশনারের একটি পদ খালি রয়েছে।
এতদিন বিটিআরসির চেয়ারম্যান সচিব, ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব ও কমিশনারা যুগ্ম-সচিবের পর্দমর্যাদায় ছিলেন বলে জানিয়েছেন কমিশনের একজন কর্মকর্তা।