বিডিএস ভর্তি পরীক্ষায় মানিব্যাগ সঙ্গে নেওয়া যাবে না

সচিবালয় প্রতিবেদক :
আগামী ৪ নভেম্বর সারা দেশে অনুষ্ঠিত হবে ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা।

বৃহস্পতিবার সচিবালয়ে বিডিএস ভর্তি পরীক্ষায় সংক্রান্ত সভায় সিদ্ধান্ত হয় যে, পরীক্ষার্থীরা মানিব্যাগ ও হাত ব্যাগ নিয়ে পরীক্ষার কেন্দ্রে ঢুকতে পারবেন না। এ ছাড়া ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ অন্যান্য ইলেক্ট্রনিক ডিভাইস বহনে নিষেধাজ্ঞা বহাল থাকছে। তবে প্রবেশপত্র, টাকা, প্রয়োজনীয় কাগজপত্র স্বচ্ছ ব্যাগে বহন করা যাবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম সভায় সভাপতিত্ব করেন। বিডিএস ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। পরীক্ষার আগে বা পরে প্রশ্নপত্র ফাঁসের গুজব যাতে কেউ ছড়াতে না পারে সেদিকেও কঠোর সাবধানতা অবলম্বনের নির্দেশ দেন তিনি।

মন্ত্রী বলেন, আসন্ন ভর্তি পরীক্ষায় হলে প্রবেশের আগে পরীক্ষার্থীদের শরীর তল্লাশি করতে হবে। এজন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে বলা হয়েছে।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষায় ১ হাজারে ৯১৭ আসনের বিপরীত ২২ হাজার ৩৫৫ জন আবেদন করেছেন। ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম ও রাজশাহীতে দুটি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা হবে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর, বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মেডিক্যাল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।