বিভিন্ন সাজে ফিতায় বাঁধুন চুল

ভাবছেন, শাড়ির সঙ্গে ফিতা বাঁধবেন চুলে, তা কীভাবে সম্ভব! ফিতা বাঁধার ধরনে পরিবর্তন আনলেই শুধু শাড়িই নয়, সব ধরনের পোশাকের সঙ্গেই মানিয়ে যাবে
এই ফিতার বাঁধন।

শাড়ির সঙ্গেও বাঁধতে পারেন চুল 

একটু পাশ্চাত্য ঘরানা বা ফিউশনধর্মী পোশাকের সঙ্গে এই চুল বেশি মানাবে। চুলটাকে একদিকে এনে সাধারণ বেণি করে নিন। বেণি করার সময়ই চুলে ফিতা পেঁচিয়ে নিন। একইভাবে বাঁধা চুল মানাবে শাড়ির সঙ্গেও।

কামিজের সঙ্গে  বাঁধতে পারেন চুল

পেছনের দিকে চুলগুলো একটু পাফ করুন। এবার পাফ করা চুলগুলোকে মাথার তালু পর্যন্ত টুইস্ট করে নিন। টুইস্ট করা চুলের পেছনের অংশে দুই রঙের ফিতা পেঁচিয়ে এভাবে বাঁধুন বেণি। এবার বেণি সাইডে কানের ওপরে অংশে আলাদা দুটি ফিতায় বাঁধুন ফুল। এভাবেই চুলের গোড়ায়ও বাঁধতে পারেন ফিতার ফুল।

ফুলগেরো দিয়ে বাঁধতে পারেন চুল

টপ বা কুর্তির সঙ্গে চুল খোলা রেখে নিচের দিকে ব্লো ডাই করে নিন। এবার সবুজ ও কমলা—এই দুই রঙের একটু মোটা ফিতা বেছে নিন। চুলের বাম দিকে সিঁথি করুন। এবার ডান দিকে চুলের সামনে দুই ফিতায় একসঙ্গে ফুলগেরো দিয়ে এভাবেই বাঁধতে পারেন চুল।

ফিতা দিয়ে চুল বাঁধার আকর্ষণ

পেছনের চুলগুলো একটু পাফ করে একদিকে পনিটেইল বাঁধুন। এবার পনিটেইলজুড়ে ছবির মতো করেই ফিতা পেঁচিয়ে নিন। শেষ মাথায় কনট্রাস্ট রঙের ফিতায় বানাতে পারেন এমন গোলাপ ফুল।

এখানে ফিতার বদলে ব্যবহার করা হয়েছে নানা রঙের চিকন মালার দড়ি। এই চুল বাঁধাটা একটু অন্য রকম। কারণ, এখানে ফিতার বদলে ব্যবহার করা হয়েছে নানা রঙের চিকন মালার দড়ি। একদিকে পনিটেইল করে পেঁচিয়ে দেওয়া হয়েছে এই দড়ি।