বিভ্রান্তি না ছড়িয়ে বিএনপিকে সংলাপে আসার আহ্বান হানিফের

বিএনপিকে নির্বাচন কমিশন গঠন নিয়ে অহেতুক বিভ্রান্তি না ছড়িয়ে রাষ্ট্রপতির ডাকা সংলাপে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিজয় দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সংলাপের আয়োজন করেছেন। এতে সব রাজনৈতিক দল অংশ নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করছেন। এখন নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন করা সম্ভব নয় বলে সংলাপের আয়োজন করেছেন। সংলাপে সবার মতামত নিয়ে সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন করা হবে। এজন্য রাজনৈতিক দলগুলোকে সংলাপে অংশ নেওয়া এবং কথা বলার সুযোগ করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতির সংলাপে বিএনপি এখনও অংশ নেয়নি। বিএনপি আসলে ক্ষমতার প্রতিশ্রুতি খোঁজে। দেশের মধ্যে থাকা একশ্রেণির সুশীল সমাজ বিএনপিকে তাল দিয়ে যাচ্ছে।

বিএনপির উদ্দেশে হানিফ বলেন, আগামী নির্বাচন নিয়ে সংসদে কথা বলার সুযোগ পাবেন। তার আগে কমিশন গঠন করতে হবে। কিন্তু বিএনপি নির্বাচন কমিশন গঠন করবে না। বিএনপি আগামী নির্বাচনকে প্রভাবিত করতে নির্বাচন নিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা বলছে।
নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। আমি তাদের বলবো- বিভ্রান্তি না ছড়িয়ে রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণ নিয়ে আপনাদের কোনো কথা থাকলে তা বলতে পারেন। বিএনপিকে রাষ্ট্রপতির সংলাপে আসার আহ্বান জানাচ্ছি।

মাহবুবউল আলম হানিফ আরও বলেন, আগে রাষ্ট্রপতির ডাকা সংলাপে আসুন, পরে নির্বাচন কীভাবে হবে তা নিয়ে সংসদে কথা বলার যথেষ্ট সুযোগ আছে। সংসদে আপনাদের সংসদ সদস্য আছে, তারা নির্বাচন নিয়ে কথা বলতে পারবে।