বিমানবন্দরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

নিজস্ব প্রতিবেদক : ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ স্লোগানকে সামনে রেখে দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপন করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

দিবসটি উপলক্ষে শনিবার এয়ারপোর্ট আর্মড পুলিশের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

র‌্যালিটি আর্মড পুলিশের এক নম্বর ক্যাম্প অফিস থেকে এয়ারপোর্ট গোল চত্বর ঘুরে আবার ক্যাম্প অফিসে এসে শেষ হয়। এতে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. রাশিদুল ইসলাম খান, অপারেশনাল কমান্ডার শরিফ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহমান, ডিউটি অফিসার জাহিদুল ইসলাম খানসহ এপিবিএন ও বিমান সংস্থার কর্মকর্তারা অংশ নেন।

 

পরে একটি সংক্ষিপ্ত সমাবেশে মো. রাশিদুল ইসলাম খান বলেন, এয়ারপোর্ট আর্মড পুলিশের সঙ্গে জনসাধারণকে সম্পৃক্ত করে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার উদ্দেশ্যেই এই দিবস পালন।

র‌্যালিতে অংশগ্রহণের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পুলিশের সঙ্গে জনসম্পৃক্ততা বাড়াতে দেশে এবারই প্রথমবারের মতো জাঁকজমকপূর্ণভাবে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রত্যেকটি বিভাগসহ সারা দেশের সকল পুলিশ ইউনিটে দিবসটি একযোগে পালিত হচ্ছে। এ ছাড়া কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন স্থানে রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হয়েছে।

 

শনিবার সকাল ১০টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দপ্তরের সামনে শান্তির প্রতীক কবুতর উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

প্রসঙ্গত, এখন থেকে প্রতিবছরই অক্টোবর মাসের শেষ শনিবার দেশের সকল পুলিশ ইউনিটে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হবে।