বিমানমন্ত্রীর সঙ্গে বৃটিশ প্রতিনিধি দলের সাক্ষাৎ

সচিবালয় প্রতিবেদক : বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে যুক্তরাজ্যের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এ সৌজন্য সাক্ষাৎ হয়। বৃটিশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুক্তরাজ্যের ফরেন ও কমনওয়েলথ ইন্টেলিজেন্স ডিপার্টমেন্টের ডিজি জনানথ এলেন।

বিমান মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বাংলাদেশ থেকে সরাসরি কার্গো পণ্য পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভূমিকা রাখতে প্রতিনিধি দলকে অনুরোধ জানান।

এ সময় তিনি হযরত শাহজালাল বিমানবন্দরে সরকারের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা এবং  স্থাপনকৃত নিরাপত্তা সরঞ্জামাদি সম্পর্কে অবহিত করেন।

প্রতিনিধি দলের উদ্দেশে মন্ত্রী বলেন, হযরত শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের উন্নত দেশগুলোর আন্তর্জাতিক বিমানবন্দরের সমপর্যায়ে উন্নীত হয়েছে। এছাড়া নিরাপত্তা ব্যবস্থাকে সার্বিক উন্নয়নে যুক্তরাজ্যের পরামর্শক প্রতিষ্ঠান ‘রেড লাইন সিকিউরিটিজ’ চলতি বছরের মার্চ থেকে কাজ করছে।

প্রতিনিধি দলের পক্ষে বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক জানান, যুক্তরাজ্য সরকার বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বদলে যাওয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং এ ব্যাপারে দুদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করছে।। নিষেধাজ্ঞা প্রত্যাহারের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময়  সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম জিয়াউল হক উপস্থিত ছিলেন।