বিশাল বহর নিয়ে এসে আতিকুল ইসলাম আতিক মনোনয়ন ফরম জমা দিয়েছেন

নিজস্ব প্রতিবেদক : সোমবার বিকেল সাড়ে ৩টার কিছু পরে তিনি আওয়ামী লীগ সভাপতির শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের আসেন। এরপর কার্যালয়ে প্রবেশ করে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছে মনোনয়ন ফরম জমা দেন। বিশাল বহর নিয়ে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী বিজিএমইএর প্রাক্তন সভাপতি ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম আতিক মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

সোমবার সকাল ১২টার পর থেকে দলীয় নেতাকর্মীদের বহর নিয়ে একে একে মেয়র পদে ফরম জমা দিতে আসেন মনোনয়নপ্রত্যাশীরা। এতে সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ আশপাশের রাস্তায় যানজটের সৃষ্টি হয়। নেতাকর্মীদের আনাগোনায় মুখর হয়ে ওঠে সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ সামনের রাস্তা।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মেয়র পদে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করবে আওয়ামী লীগ। এর আগে গত দুদিনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ১৩ জন ফরম সংগ্রহ করেন। গত শনিবার থেকে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

শনিবার মনোনয়ন ফরম বিক্রির শুরুতে দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাসেল আশেকী এবং আদম তমিজি হক। এরপর বিজিএমইএর প্রাক্তন সভাপতি ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম আতিকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নির্বাচনী সমন্বয়ক ও ব্যক্তিগত সহকারী এ কে এম মিজানুর রহমান। মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেনের পক্ষে মনোনয়ন ফরম তোলেন গাজী আলমগীর। সাবেক অধ্যক্ষ শাহ আলম, প্রাক্তন সংসদ সদস্য এইচ বি এম ইকবাল, এফবিসিসিআইর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম ফরম সংগ্রহ করেন।

রোববার ফরম সংগ্রহ করেন ব্যবসায়ী আবেদ মনসুর। রোববার দুপুরে তার পক্ষে ছোট ভাই হাবিব মনসুর আরিফ ফরম সংগ্রহ করেন। এছাড়াও ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রাক্তন সদস্য অ্যাডভোকেট মমতাজ হোসেন মেহেদী, ইয়াদ আল ফকির (অবসরপ্রাপ্ত মেজর), যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার ও শামীম হাসান।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে।

ডিএনসিসির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে বিজয়ী হন আনিসুল হক।

এর আগে আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি বিতরণ করা হবে।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ২৫ হাজার টাকা। ১৬ জানুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।