বিশিষ্ট ব্যক্তিদের প্রতি সংসদে শোক

বিশেষ প্রতিবেদকঃ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক দেশবরেণ্য গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরসহ একাদশ জাতীয় সংসদের কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে। গত ১৩তম অধিবেশন শেষ হওয়ার পর ১৪তম অধিবেশন শুরুর আগ পর্যন্ত যেসব বিশিষ্ট ব্যক্তি মারা গেছেন তাদের প্রতি শোক ও দুঃখ প্রকাশ করে সংসদ।

১৪তম অধিবেশন শুরুর আগ পর্যন্ত যেসব বিশিষ্ট ব্যক্তি মারা গেছেন তাদের প্রতি শোক ও দুঃখ প্রকাশ করে সংসদ।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে সংসদের ১৪তম অধিবেশনে তাদের নামে শোকপ্রস্তাব আনেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, আমি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমরা ইতোমধ্যে সাবেক একজন প্রতিমন্ত্রী ও ছয়জন সংসদ সদস্যকে হারিয়েছি।

তারা হলেন সাবেক সংসদ সদস্য (নবম জাতীয় সংসদ, কুষ্টিয়া-১ আসন) আফাজ উদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য (প্রথম জাতীয় সংসদ, তৎকালীন রংপুর-২২ আসন) তোফাজ্জল হোসেন সরকার, সাবেক পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ সদস্য (এমএনএ, ১৯৭০) আলহাজ জামাল উদ্দিন আহম্মদ, সাবেক সংসদ সদস্য খুররম খান চৌধুরী (দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম জাতীয় সংসদ, ময়মনসিংহ-৫,৮,৯ আসন), সাবেক সংসদ সদস্য মো. রেজা খান (চতুর্থ জাতীয় সংসদ, জামালপুর-৫ আসন) অধ্যাপিকা জাহানারা বেগম, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য (পঞ্চম জাতীয় সংসদ, সংরক্ষিত নারী আসন ও ষষ্ঠ জাতীয় সংসদ, রাজবাড়ী-১ আসন) এবং সাবেক সংসদ সদস্য আনোয়ার হোসেন (চতুর্থ জাতীয় সংসদ, ঢাকা-৮ আসন)।

স্পিকার বলেন, উল্লিখিত বিশিষ্ট ব্যক্তিবর্গের জীবনবৃত্তান্ত সম্বলিত শোকপ্রস্তাব আমি এ মহান সংসদে উত্থাপন করছি। শোকপ্রস্তাবের অনুলিপি আপনাদের মাঝে সরবরাহ করা হয়েছে। তাদের মৃত্যুতে মহান সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে।