বিশ্বের মধ্যে বাংলাদেশ যে গৌরব অর্জন করেছে তা বর্তমান সরকার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ‘বিশ্বের মধ্যে বাংলাদেশ যে গৌরব অর্জন করেছে তা বর্তমান সরকার এবং সফল ব্যবসায়ীদের জন্যই হয়েছে। বর্তমান সরকার ব্যবসায়ীবান্ধব। সরকার ব্যবসায়ীদের সব ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতাই চট্টগ্রামকে ওয়ার্ল্ড ওয়াইড সিটিতে পরিণত করা হবে।’

বুধবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এসব কথা বলেন।

নগরীর নগরীর হালিশহর আবাহনী মাঠে অনুষ্ঠিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বর্তমান সরকারকে উন্নয়নবান্ধব সরকার উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে এখন উন্নয়নের হাওয়া বইছে। সেই উন্নয়নে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোড চালু, ইকনোমিক জোন, ডিপ সী-পোট, টার্নেলসহ আগামীতে এক্সপ্রেস রোডের কাজ নিয়ে ৬/৮ লেন সড়ক করে চট্টগ্রামকে ওয়ার্ল্ড ওয়াইড সিটিতে পরিণত করা হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খলিলুর রহমানের সভাপত্বিতে এতে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও জাতীয় পর্টির চট্টগ্রাম মহানগর সভাপতি মেহজাবিন মোরশেদ।

ভূমি প্রতিমন্ত্রী আরো বলেন, চট্টগ্রাম হলো বাংলাদেশের অর্থনীতির উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ শহর। আর আমাদের সরকার এই চট্টগ্রামের প্রতি খুবই আন্তরিক। চট্টগ্রামের অর্থনীতির উন্নয়নের জন্য একটি বড় পাওয়া হলো চেম্বারগুলো। যেখানে দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠানগুলো একত্রে কাজ করে থাকে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিআইটিইএফ আহ্বায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহআহ্বায়ক আহ্বায়ক আলী হোসেন আকবর আলী এবং এএম মাহবুব চৌধুরী, মোহাম্মদ সাহাবউদ্দিন আলম, মোহাম্মদ আব্দুস সালাম, মোহাম্মদ এনামুল হক, সৈয়দ মোহাম্মদ আবু তাহের, নারী উদ্যোক্তা সুলতানা শিরিন আক্তার প্রমুখ।

আগামীকাল ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে।