বিশ্বে আরও বাড়ল করোনায় আক্রান্ত-মৃত্যু

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। কোনোভাবেই ভাইরাসটির লাগাম টেনে ধরা যাচ্ছে না। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন আরও ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন আক্রান্ত হন। এ সময়ে মারা গেছেন আরও ৬ হাজার ৮১৩ জন। যা আগের দিনের তুলনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে।

বুধবার (২ মার্চ) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে এ চিত্র দেখা গেছে। আগের দিন মঙ্গলবার (১ মার্চ) করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯ লাখ ৭১ হাজার ২১১ জন। একই সময়ে মৃত্যু হয়েছিল ৫ হাজার ৩৮৪ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৮২৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনে। আর সুস্থ হয়েছেন ৩৭ কোটি ৯ লাখ ৫ হাজার ২৮৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৬ লাখ ৯৭ হাজার ৯২৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৪০২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৩৮ হাজার ১৬৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৪ হাজার ১০৯ জনের।