বিশ্বে একদিনে করোনায় ১১১৪২ মৃত্যু, শনাক্ত ২০ লাখের বেশি

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১১ হাজার ১৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ১৩ হাজার ৮৯৬ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৫৮ লাখ ৮১ হাজার ১২৮ জনের। আর শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪২ কোটি এক লাখ ৬৫ হাজার ৬২৮ জনে।

শুক্রবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেটকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৬১৩ জন এবং মারা গেছেন ২৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ জন এবং মারা গেছেন ২ হাজার ১১৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন এক লাখ ৮০ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৭৯০ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৪৮ লাখ ৪০ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৪৩ হাজার ১৭৩ জনের।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৯২ হাজার ৩৪৫ জন এবং মারা গেছেন ২৮৭ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় মেক্সিকোত ৫২০ জন, দক্ষিণ আফ্রিকায় ৪৩৫ জন, ইতালিতে ৩২০ জন, পোল্যান্ডে ৩১৬ জন, তুরস্কে ২৫৮ জন, জাপানে ২৫৩ জন, ইরানে ১৮২ জন, আর্জেন্টিনায় ১৫৯ জন জনের মৃত্যু হয়েছে।