বৃহস্পতিবার স্মৃতিসৌধে যাবেন মাহমুদ আব্বাস

নিজস্ব প্রতিবেদক, সাভার : ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহামুদ আব্বাস বৃহস্পতিবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। সেখানে তিনি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর সন্তানদের শ্রদ্ধা জানাবেন।

জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষ তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২ টা ৫০ মিনিটে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করার কথা রয়েছে তার। বুধবার বিকেলে তিনদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছাবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে সফরসঙ্গীদের নিয়ে সড়ক পথে সাভারের উদ্দেশে রওয়ানা হবেন মাহমুদ আব্বাস। সেখানে শহীদদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি বকুল ফুলের চারা গাছ রোপন করবেন তিনি। সাভাবে তাকে গার্ড অব অনার দেবে তিন বাহিনীর একটি চৌকস দল।

এ ব্যাপারে জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের উপ-প্রকৌশলী মিজানুর রহমান জানান, ফিলিস্তিনের প্রেসিডেন্টের আগমনকে কেন্দ্র করে স্মৃতিসৌধের সকল স্থাপনা ধুয়ে মুছে প্রস্তুত করা হয়েছে। ধোয়া মোছা এবং নিরাপত্তার কথা ভেবে ২৮ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ রয়েছে।

ফিলিস্তিনির প্রেসিডেন্টের আগমন ঘিরে জাতীয় স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আশুলিয়া থানার ওসি মোহসিনুল কাদির।