বেরোবি বোটানিক্যাল আগুন ছাত্রলীগের ৪জনকে আটক

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বোটানিক্যাল গার্ডেনে আগুন দেওয়ার সময় ছাত্রলীগের চারজনকে হাতেনাতে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে বেরোবিতে বিজয় দিবসের অনুষ্ঠান চলাকালে এই ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও বোরোবির নিজস্ব লোকজন আগুন নিভিয়ে ফেলে। আগুনে বাগানের বেশ কিছু গাছ পুড়ে যায়।

বেরোবি সূত্রে জানা গেছে, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জনিয়ারিং বিভাগের সপ্তম ব্যাচের এবং ওই বিভাগের ছাত্রলীগ শাখার যুগ্ম সম্পাদক রুমন মাহামুদ, ফরিদ হোসেন ও একই শাখার সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল হক ও পদার্থবিজ্ঞান বিভাগের সপ্তম ব্যাচের ছাত্র শফিককে বেরোবির বোটানিক্যাল গার্ডেনে আগুন দেওয়ার সময় হাতেনাতে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোক্টর ড. শফিক আশরাফ জানান, দুপুরে বাগানে আগুন দেওয়ার সময় চার ছাত্রকে হাতেনাতে ধরে ফেলা হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। আগুন লাগানোর কথা চার ছাত্রই স্বীকার করেছে।

তিনি আরো জানান, আগুনে বাগানের বেশ কিছু গাছ পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে।

বেরোবির উপচার্য অধ্যপক ড. নুর উন নবী জানান, বাগানে আগুন লাগানোর ঘটনায় চার ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। তারা স্বীকারোক্তি দিয়েছে। প্রথমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। পরে একাডেমিক সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে গত ১২ ডিসেম্বর বেরোবির বোটানিক্যাল গার্ডেনে দুই দফা আগুন দেওয়া হয়। সকালে একবার ও সন্ধ্যায় আবার অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়। আগুন দেওয়ার কারণ খতিয়ে দেখতে ও দোষীদের চিহ্নিত করতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোক্টর ড. শফিক আশরাফকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।