ব্লগার ওয়াশিকুর হত্যা মামলায় ৩ পুলিশ কর্মকর্তার সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক : ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন তিন পুলিশ কর্মকর্তা।

রোববার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এস এম জিয়াউর রহমান তাদের সাক্ষ্য নেন।

সাক্ষীরা হলেন- গুলশান থানার এএসআই হুমায়ুন কবির, রামপুরা থানার এএসআই জহিরুল ইসলাম এবং পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) শাখার এএসআই শাহিন মিয়া।

সাক্ষীদের মধ্যে প্রথম দুজনের সাক্ষ্য সম্পন্ন হলেও শাহিন মিয়ার আংশিক জেরা বাকি আছে। বিচারক অবশিষ্ট জেরা এবং অন্যান্য সাক্ষীদের সাক্ষ্য দেওয়ার জন্য সোমবার দিন ধার্য করেছেন।

সাক্ষ্যগ্রহণকালে কারাগারে আটক আসামিদের আদালতে হাজির করা হয়। মামলাটিতে এ পর্যন্ত ছয় জন সাক্ষ্য দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম আরিফ, সাইফুল ইসলাম, মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরাম ওরফে হাসিব ওরফে আব্দুল্লাহ।

এ মামলায় ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন ডিবির পুলিশ পরিদর্শক মশিউর রহমান। গত ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

প্রসঙ্গত, গত বছর ৩০ মার্চ তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর পালানোর সময় কয়েক জন হিজড়া ও এলাকাবাসী আরিফুল ইসলাম, জিকরুল্লাহ ওরফে হাসানকে আটক করে।

এ ঘটনায় ওয়াশিকুরের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় হত্যা মামলা করেন।

ওয়াশিকুর রহমান মতিঝিলের ফারইস্ট অ্যাভিয়েশন নামের একটি ট্রাভেল এজেন্সিতে ট্রেইনি অফিসার হিসেবে কর্মরত ছিলেন। বাবা টিপু সুলতানের সঙ্গে তিনি বেগুনবাড়ীর ৪/৩-এ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে সাবলেট থাকতেন। তাদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপেজলার উত্তর হাজীপুরে।