ভর্তি পরীক্ষায় জালিয়াতি : রাবি কর্মচারীসহ আটক ২

রাবি প্রতিনিধি :
জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী ও এক ভর্তি শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ শেষে বুধবার রাত সাড়ে ৯টার দিকে তাদের পুলিশে সোপর্দ করা হয়। কর্মচারী আরিফুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অফিস সহায়ক। ভর্তি পরীক্ষার্থী মো. শাহীনের বাড়ি নওগাঁ জেলায়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান বলেন, আরিফুল ইসলামের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বুধবার বিকেল ৩টার দিকে তাকে বিভাগের অফিসে ডাকেন শিক্ষকরা। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার মুঠোফোনে জালিয়াতির চেষ্টা সংক্রান্ত তথ্য পাওয়া যায়। এ ছাড়া এক ভর্তি শিক্ষার্থী তাকে ফোন করে জালিয়াতিতে সহযোগিতার কথা বলেন। এ সময় শিক্ষকরা আরিফুলকে দিয়ে কথা বলিয়ে ওই ভর্তি পরীক্ষার্থীকে বিভাগে আসতে বলেন। ওই পরীক্ষার্থী বিভাগের সামনে আসলে তাকে আটক করা হয়।

জালিয়াতি চক্রের জড়িত থাকার বিষয়টি খতিয়ে দেখে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, তাদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। চক্রের সঙ্গে জড়িত অন্যদের শনাক্ত করার চেষ্টা করছি।