ভর্তি পরীক্ষা ৩-৫ নভেম্বর

খুলনা : খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির বিস্তারিত সময়সূচি সোমবার ঘোষণা করা হয়েছে।

সময়সূচি অনুযায়ী আগামী ৫ সেপ্টেম্বর থেকে আবেদন করা যাবে এবং তা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

খুবির সূত্র জানায়, আগামী ৩, ৪ এবং ৫ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত জীববিজ্ঞান স্কুলের এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের এবং দুপুর আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত সমাজবিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর শনিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের এবং দুপুর আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের ৬টি স্কুলের (অনুষদ) এবং ১টি ইনস্টিটিউটের অধীন ২৮টি ডিসিপ্লিনে (বিভাগ) মুক্তিযোদ্ধা সন্তান ও উপজাতি কোটা ছাড়াও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে (বিকেএসপি) উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত অতিরিক্ত ৭টি আসনসহ মোট ১ হাজার ২১১টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

গত শিক্ষা বছরের চেয়ে এবার আসন সংখ্যা ৯৩টি বেশি। এবার ২টি নতুন ডিসিপ্লিন (বিভাগ) খোলা হচ্ছে। এ দুটি নতুন ডিসিপ্লিন হচ্ছে ইতিহাস ও সভ্যতা এবং আইন ও বিচার। প্রত্যেক স্কুল (অনুষদ) ও ইনস্টিটিউটে পৃথকভাবে মোট আবেদনকারীর সর্বোচ্চ ৭ হাজার জনকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.ku.ac.bd এবং ku.cloudonebd.com পাওয়া যাবে।

এ ছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় যোগাযোগ করে জানা যাবে।