ভর্তি ফি কমানোর দাবিতে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি : অতিরিক্ত ভর্তি ফি কমানোর দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গোল চত্ত্বরে দুই শতাধিক শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা অতিরিক্ত ভর্তি ফি কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. নুরুন্নবী ও সহকারী প্রক্টর মো. আশিকুজ্জামান ভূইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিয়ষটি দেখার আশ্বাস দিলে কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

শিক্ষার্থীরা জানান, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি অতিরিক্ত নেওয়া হচ্ছে। সাধারণ ও অস্বচ্ছল শিক্ষার্থীরা এ টাকা দিতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহম্মেদ জানান, শিক্ষার্থীরা না বুঝে আন্দোলনে নেমেছে। কোনোভাবেই ভর্তি ফি বেশি নেওয়া হচ্ছে না।

এর আগে মঙ্গলবার শিক্ষার্থীদের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে দেখা করেন এবং তাদের দাবির কথা তুলে ধরেন। এর এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় ক্যাস্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করে।