ভাইয়ের রাস্তা বন্ধ করে দিয়েছে ভাই, খুলে দিলেন এসিল্যান্ড

জহিরুল ইসলাম, জেলা প্রতিনিধি ময়মনসিংহ: ময়মনসিংহে এক ভাই আরেক ভাইয়ের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠে আসে জেলা প্রশাসক এর কার্যালয়ে।
ভুক্তভোগী ভাই ময়মনসিংহ জেলা প্রশাসক এর কার্যালয়ে এসে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক এর নিকট লিখিত অভিযোগ করেন।
অভিযোগ মাধ্যমে জানা যায় তাকে চলাচল করতে হয় পাশের অটোরাইস মিলের দেয়াল টপকিয়ে। দেয়াল টপকানোর জন্য তাঁর বিকল্প ব্যবস্থা নিতে হয়। আর তার বিকল্প ব্যবস্থা হচ্ছে মই।
সে চলাচলের জন্য দেয়াল টপকাতে একটি মই বানিয়েছেন। আর ভুক্তভোগী’র রোজ এই মই দিয়েই তার পথ চলা।
জানা গেছে, ভুক্তভোগী মোঃ নূরুল আমিন, পিতা-মৃত আলী হোসেন, গ্রাম-রঘুরামপুর (সবজিপাড়া), ওয়ার্ড নং-৩৩, সিটি কর্পোরেশন ময়মনসিংহ এর একজন স্থায়ী বাসিন্দা। তাঁর ছিল ছোট একটি খামার, যে খামারে রয়েছে (৯টি গরু) বাধ্য হয়ে তাকে এগুলো বিক্রি করে দিতে হচ্ছে।
এ সমস্যা সমাধানের নানা চেষ্টা করেও সমাধান না হওয়ায় শেষ পর্যন্ত আশ্রয় নেন ময়মনসিংহের মানবিক জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক এর নিকট।
উক্ত ঘটনার পেক্ষিতে জেলা প্রশাসক এনামুল হক সাথে সাথে নির্দেশ দেন এসিল্যান্ড জনাব, এ এইচ এম ইবনে মিজানকে। এমনকি সঠিক তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনাও দেন।
উক্ত ঘটনায় জেলা প্রশাসক এনামুল হক এর নির্দেশনা অনুযায়ী তদন্ত সাপেক্ষে ঘটনাস্থলে পুলিশ নিয়ে উপস্থিত হন এসিল্যান্ড জনাব, এ এইচ এম ইবনে মিজান।
আজ শনিবার (০৫ মার্চ ২০২২) তারিখ ময়মনসিংহ সদর উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ এইচ এম ইবনে মিজান এর নেতৃত্বে খোলে দেয়া হয় তার চলাচলের রাস্তা।
এদিকে ভুক্তভোগী ভাই জেলা প্রশাসক ও এসিল্যান্ড এর কৃতকাজের কৃতজ্ঞতা প্রকাশ করেন।