ভাঙ্গায় অটোরিকশার সিরিয়াল নিয়ে সংঘর্ষে আহত ৩০

জেলা প্রতিবেদকঃ ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। সোমবার (২২ মার্চ) অটোরিকশা চালানোকে কেন্দ্র করে হামিরদী ইউনিয়নের বড় ও ছোট মুজকুরনী গ্রামবাসীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে দুই গ্রাম থেকে দেশীয় অস্ত্রসহ আটজন মাতবরকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো পক্ষের মামলা হয়নি।

পুলিশ ও এলাকাবাসী জানান, গতকাল রোববার সকালে ছোট মুজকুরনী গ্রামের আটোরিকশা চালক সুমন শেখ, বড় মুজকুরনী গ্রামের অটোরিকশা চালক সুজন খালাষিকে ‘সিরিয়াল ধরা’ নিয়ে মারধর করে। সেই জের ধরে ওই দিনগত রাত থেকে উভয় গ্রামবাসী দেশীয় অস্ত্রশস্ত্র ঢাল শড়কি, টেঁটা ও ইট পাটকেল নিয়ে দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়।

খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে ফরিদপুর থেকে দাঙ্গা পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ সময় উভয় গ্রামের নারী পুরুষসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর প্রায় ১০ জনকে ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

সংঘর্ষ চলাকালে মাঠের বিভিন্ন প্রকার ফসলের (পিয়াজ,কালিজিরা,ধনিয়া) ব্যাপক ক্ষতি হয়েছে এবং কয়েকটি ঘরবাড়িতেও ভাঙচুর করা হয় বলে এলাকাবাসী জানান। আহতরা হচ্ছে-রাব্বুল শেখ,বাচ্চু মাতুব্বর, শাহিদা বেগম, মুকুল মাতুব্বর, বক্কার শেখ, জাহিদ, মিরাজ, আসালত, সাহেব, কবির, সাব্বির, মোকসেদ, মহব্বত, আমানত, মোশা, শাহজামাল, গিয়াস, সুমন, সুজনসহ আরো অনেকে।

এ ঘটনায় ভাঙ্গা থানা ওসি (তদন্ত) বিকাশ মন্ডল বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষ হয়। ওই গ্রাম থেকে দেশীয় অস্ত্রসহ আট জনকে আটক করা হয়েছে। পুলিশ বাদী মামলা হবে। গ্রামবাসীর পক্ষে এখনও কোনো মামলা হয়নি। ফের সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।