ভিসা না পেয়ে ভারতীয় বাগদত্তাকে অনলাইনে বিয়ে করলেন পাকিস্তানের তরুণী

আন্তর্জাতিক ডেস্কঃ ভিসা না পাওয়ায় ভারতীয় যুবককে অনলাইনে বিয়ে করেছেন পাকিস্তানের এক তরুণী। বুধবার ভারতের যোধপুরে জমজমাট আয়োজনে গাঁটছড়া বাঁধেন তারা। তবে ইচ্ছা থাকলেও তরুণ-তরুণী একসঙ্গে বিয়ের অনুষ্ঠানে থাকতে পারেননি।

জানা গেছে, পাত্র চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট আরবাজ খানের বাড়ি ভারতের রাজস্থানের যোধপুরে। অন্যদিকে কনে আমিনা করাচির বাসিন্দা।

বিয়ের জন্য বুধবার আরবাজ খান বন্ধু এবং পরিবারের সঙ্গে যোধপুরের ওসওয়াল সমাজ ভবনে পৌঁছান। সেখানে কেবল বিয়েই হয়নি, উৎসবে মেতে উঠেছিল আরবাজের পরিবার।

বিয়ের পর আরবাজ বলেন, ‘ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক ভালো যাচ্ছে না। আমিনা ভিসা পাবে না। তাই অনলাইনে বিয়ে করার সিদ্ধান্ত নিই। ভিসা পেয়ে আমিনা শিগগিরই ভারতে ঢুকতে পারবেন বলে আশাবাদী আরবাজ।

তিনি আরও বলেন, আমিনা ভিসার জন্য আবেদন করবে। ভিসা পেলেই সে ভারতে আসবে। আমি পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান করিনি, কারণ সেখানে এটা স্বীকৃত হবে না। পরে ভারতে এলে আমাদের আবার বিয়ে করতে হতো। বিয়ে পড়ান যোধপুরের কাজী।

ঘটনাটি প্রতিবেশী দুই দেশের আন্তঃসীমান্ত সম্পর্কগুলোকে নতুন করে সামনে নিয়ে এসেছে। এর আগে চার সন্তানকে নিয়ে অবৈধ উপায়ে উত্তরপ্রদেশের নয়দায় পালিয়ে আসেন পাকিস্তানি নারী সীমা হায়দার। অনলাইন গেমে শচীন নামের এক ব্যক্তির সঙ্গে বন্ধুত্ব হয়েছিল তার।

সূত্র: এনডিটিভি।