ভুট্টুকে সায়েদাবাদ থেকে তুলে নিয়ে যায় অপহরণকারীরা

নিজস্ব প্রতিবেদক : ব্যবসার কাজে বগুড়া থেকে ঢাকা আসেন দোলোয়ার হোসেন ভুট্টু। কিন্তু সায়েদাবাদ নামার পর কৌশলে তাকে অপরহরণ ভুট্টুকে করা হয়।

বৃহস্পতিবার ভোরে ভুট্টুকে উদ্ধার ও অপহরণে জড়িত থাকার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান বলেন, ‘মামলাটির তদন্তে তথ্য-প্রযুক্তির সহায়তা নেওয়া হয়। পরে বৃহস্পতিবার ভোরে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার এবং সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য কানিজ ফাতেমা আক্তার মায়াকে গ্রেপ্তার করা হয়। মোবাইলে ওই নারীর সঙ্গে ভুট্টুর পরিচয় হয় বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।’

অপহরণকারী চক্রের প্রসঙ্গ তুলে আনিসুর বলেন, ‘অনেক সময় এ ধরনের অভিযোগ আসে। সায়েদাবাদ থেকে অনেককে অপহরণ করা হয়। একটি সংঘবদ্ধ চক্র এ কাজ করছে। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’

ভুট্টু এ প্রতিবেদকের সঙ্গে আলাপে জানান, মোবাইলের মাধ্যমে মায়ার সঙ্গে তার পরিচয়। মায়া নিজেকে ব্যবসায়ী পরিচয় দেন। কিন্তু সায়েদাবাদ নামার পর মায়ার পরিচয়ে একদল লোক তাকে একটি বাসায় নিয়ে আটকে রাখেন। ভুট্টু বগুড়ায় ইলেকট্রনিক্সের ব্যবসা করেন।

থানায় দায়ের করা অভিযোগে বলা হয়, ১৩ ফেব্রুয়ারি ভুট্টু ব্যবসার কাজে বগুড়া থেকে ঢাকায় আসেন। রাত সাড়ে ১১টায় সায়েদাবাদ বাস থেকে নামলে অপহরণকারীরা তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে তার চাচা নান্নু মিয়াসহ অন্য আত্মীয়-স্বজনের কাছে মোবাইলে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। না দিলে ভুট্টুকে মেরে ফেলারও হুমকি দেয় তারা।

গ্রেপ্তার মায়ার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার গলাচিপা থানা এলাকায়।