ভোলায় নায্যমূল্যের চাল চুরির অভিযোগ

ভোলা প্রতিনিধিঃ ভোলা সদর উপজেলা উত্তর দিঘলদী ইউনিয়নে বালিয়া এলাকা ৭নং ওয়ার্ডে খাদ্য অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত ৩০ কেজি চাল। গরিব অসহায় ব্যক্তির মাঝে নায্যমূল্যে বিতরণের চাল রাতের আধাঁরে চুরির অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসি অভিযোগ সূত্রে জনায়, আনুমানিক সোমবার দিবাগত রাত ৩টার সময় ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আলি আজগর মেম্বারের নেতৃত্বে মোঃ আল-আমিন নামের একজন লোক গোডাউনের রুম খুলে খাদ্য অধিদপ্তরের নায্যমূল্যের চাল চুরি করে প্লাস্টিকের বস্তায় বোজাই করে রাতের অন্ধকারে নেয়ার সময় গ্রাম পুলিশ,নাছির, আকবর, খোকন, খালেক, নাগর মোল্লাসহ আমাদের কয়েকজন এলাকাবাসির হাতে নাতে ধরা পরে।
এদিকে নায্যমূল্যের চাল চুরি করে পাশ^বর্তী পুকুর পাড়ে রাখা হয়। সেখান থেকে আরো ১ বস্তা চাল ওই রাতেই আমরা এলাকাবাসি উদ্ধার করি। পরে বিষয়টি ইউপি সদস্য আলী আজগর জানতে পেরে ওই রাতেই চুরি করা চাল গোডাউনের ভিতরে এনে রাখা হয়। আর আল-আমিন নামের চাল চোরকে মেম্বার আজগর ছেড়ে দেয়। আমরা এলাকাবাসি রাতে ওই গোডাউনে প্রবেশ করি দেখি প্রত্যেকটা চালের বস্তা ছিদ্র করা এবং মূখ খোলা।
এবিষয়ে মেম্বার আজগরের কাছে জানতে চাইলে, তিনি ঘটনার সততা স্বীকার করেন।
এবিষয়ে উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন মনছুরের সঙ্গে কয়েকবার ফোন আলাপের চেষ্টা করলে, তিনি ফোন রিসিভ করেনি এবং তাকে পাওয়া যায়নি।
এবিষয়ে ভোলা সদর উপজেলা নিবার্হী অফিসার মোজাইদুল হকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ঘটনাটি আমি জানি না এবং আমার কাছে কেউ অভিযোগও করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।