ভ্যাট লটারিতে পুরস্কার পেলেন ৯৭ করদাতা

নিজস্ব প্রতিবেদক: নভেম্বর মাসের ভ্যাট লটারির পুরস্কার ঘোষণা করা হয়েছে। ভ্যাট লটারিতে বিজয়ী প্রথম ব্যক্তি পাবেন ১ লাখ টাকা, দ্বিতীয়জন পাবেন ৫০ হাজার টাকা, তৃতীয় বিজয়ী পাঁচজন পাবেন ২৫ হাজার টাকা করে। বাকি ৯৪ জন ১০ হাজার টাকা করে পাবেন।

গত মাসের ইলেকট্রনিক ফিসকেল ডিভাইস (ইএফডি) বা ভ্যাটের মেশিনের মাধ্যমে বেচাকেনার রসিদের উপর ভিত্তি করে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

রবিবার (৫ ডিসেম্বর) লটারি বিজয়ীর নাম ঘোষণা উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলনকক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত ভ্যাট প্রদানে উৎসাহী করতে প্রতি মাসে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ভ্যাট পুরস্কার দেওয়া হয়। গত মাসের প্রথম বিজয়ীর কুপন নম্বর হলো ০০৩৪২১ ওআইএফজিএক্সপিইউ ১৮৯ এবং দ্বিতীয় পুরস্কার বিজয়ীর কুপন নম্বর হলো ০০২৪২১আইডিকেসিডিকেসি ২৫০।

প্রসঙ্গত, বিজয়ীদের চলতি মাসের শেষ কার্যদিবসের মধ্যে পুরস্কারের জন্য আবেদন করতে হবে। এরপর কুপন নম্বর মিলিয়ে দেখাসহ যাবতীয় যাচাই–বাছাই করা হবে। আবেদনপত্রে আবেদনকারীর নাম, সই, ঠিকানা, মুঠোফোন নম্বর, জাতীয় পরিচয়পত্রের নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে), চালান নম্বর, ইস্যুর তারিখ থাকতে হবে।