মওদুদের বাড়ি নিয়ে ‘অন্যায় আচরণ’- খাদেলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের গুলশানের বাড়ি দখলমুক্ত করতে চালানো অভিযানকে ‘অন্যায় আচরণ’ বলছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ‘পুষ্পগুচ্ছ’ হলে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি নেত্রী বলেন, ‘সে (মওদুদ আহমদ) না কী বাড়ি দখল করেছে। এই বাড়িতে ব্যারিস্টার মওদুদ ৩০ বছর যাবত আছেন, আজকে থেকে তাকে রাস্তায় বের করে দিয়েছে। আমার বাড়িতে আমি প্রায় ৪০ বছর যাবত ওই বাসায়, আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে এক কাপড়ে।’

‘এদের (ক্ষমতাসীন) যারা বাড়ি-ঘর দখল করেছে জনগণ সব হিসাব রাখছে। এদেরকেও ওই এক কাপড়ে বাড়ি-ঘর থেকে সবাইকে বিদায় করে দেবে। এরা মনে করে যে, এরা খুব ভালোভাবে থাকবে। জনগণ এটা হতে দেবে না। আল্লাহতালার একটা বিচার আছে”, বলেন প্রাক্তন এই প্রধানমন্ত্রী।

‘দেশের বিচার নেই’ উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘এই যে এতো অত্যাচার-জুলুম হচ্ছে, তার জন্য যে বিচার চাইবেন, বিচারের জন্য কোর্টে গেলেন, বিচার নাই। কারণ সেখানেও আওয়ামী লীগের থাবা, তারা থাবা দিয়ে রেখেছে।’

সোনা পাচারের সঙ্গে আওয়ামী লীগের বড় বড় লোকজন জড়িত মন্তব্য করে তিনি বলেন, ‘এ জন্যই এতো সোনা অবাধে দেশে আসতে পেরেছে এবং অল্প কিছু ধরিয়ে দেওয়া হয়েছে লোক দেখানোর জন্য। এটাই হচ্ছে বাস্তব অবস্থা।’

সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন দাবি করে খালেদা জিয়া বলেন, ‘আমরা বলেছি, হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। মানুষ আর এই অবস্থা দেখতে চায় না। মানুষ চায় সামনে পরিবর্তন। সেজন্য তারা চায় আগামী দিনে একটা নির্বাচন, সেই নির্বাচন হাসিনার অধীনে হলে সুষ্ঠু হবে না।’

‘হাসিনার অধীনে নির্বাচন হলে নির্বাচন সুষ্ঠু হবে, নিরপেক্ষ হবে না এবং নির্বাচন কমিশন চাইলেও তার সুষ্ঠু হবে না। সেজন্য প্রয়োজন হাসিনাকে ক্ষমতা সরিয়ে নির্বাচনের ব্যবস্থা করতে হবে”, বলেন তিনি।

এ সময় নির্বাচন কমিশনকে সরকারের প্রভাবমুক্ত হয়ে নিরপেক্ষভাবে কাজ করার আহ্বান জানান প্রাক্তন এই প্রধানমন্ত্রী।

মঞ্চে সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক প্রকৌশলী মাহমুদুর রহমান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, ড্যাব নেতা অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার, শিক্ষাবিদ অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, প্রকৌশলী আনহ আখতার হোসেন, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, এ্যাবের ভারপ্রাপ্ত সদস্য সচিব হাছিন আহমেদসহ পেশাজীবী নেতাদের নিয়ে ইফতার করেন খালেদা জিয়া।

এ ছাড়া বিএনপির জ্যেষ্ঠ আহমেদ আজম খান, ইসমাইল জবিউল্লাহ, অধ্যাপক সুকোমল বড়ুয়া, অবসরপ্রাপ্ত মেজর কামরুল ইসলাম, ফরহাদ হালিম ডোনার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মামুন আহমেদ, শায়রুল কবির খান, সাংবাদিক মাহফুজউল্লাহ, আবদাল আহমেদ, জাহাঙ্গীর আলম প্রধান, জাহেদ চৌধুরী, কাদের গনি চৌধুরী, প্রকৌশলী মুনসিফ আলী, প্রকৌশলী আশরাফউদ্দিন বকুল, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সেলিম ভুঁইয়া, সাংসদ নিলোফার চৌধুরী মনি, শাম্মী আখতার প্রমুখ ইফতারে অংশ নেন।