মওদুদের মৃত্যুতে কাদের মির্জার ৩ দিনের শোক ঘোষণা

নিউজ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। বুধবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টায় তিনদিনের শোক ঘোষণা করে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। একই সঙ্গে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, কোম্পানীগঞ্জের কৃতিসন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। উনার মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করা হলো। পরে, বৃহস্পতিবার, শুক্র ও শনিবার বসুরহাট বাজারের সব ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্যও বিশেষভাবে অনুরোধ করেন তিনি।

এ বিষয়ে কাদের মির্জা বলেন, মওদুদ আহমদের হাত ধরে কোম্পানীগঞ্জের সবকিছুর শুরু। আমরা কাকে হারিয়েছে তা কেবল আমরাই জানি। তিনি আমাদের সব উন্নয়ন ও অগ্রযাত্রার পথপ্রদর্শক।

এর আগে, মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ৭টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ প্রবীণ রাজনীতিক। ব্যারিস্টার মওদুদ আহমদ ১৯৪০ সালের ২৪ মে ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির (বর্তমান বাংলাদেশ) নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা মাওলানা মমতাজ উদ্দিন আহমদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমদ চতুর্থ।