মধ্যরাতে উপাচার্যের বাসভবন ঘেরাও

ক্যাম্পাসে বেপরোয়া অটোরিকশা ও মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করাসহ ৪ দফা দাবিতে মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে বারোটায় উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নেয় শতাধিক শিক্ষার্থী।

এসময় তারা বাঁচার মত বাঁচতে চাই; নিরাপদ ক্যাম্পাস চাই, আমার ভাই আহত কেন? প্রশাসন জবাব চাই; ঘাতক চালকের বিচার চাই- করতে হবে প্রভৃতি স্লোগান দেন।

স্লোগানের মধ্যেই চার দফা দাবি জানায় শিক্ষার্থীরা। সেগুলো হলো- আহত শিক্ষার্থীর চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করা, দোষী মোটরসাইকেল চালকের শাস্তি নিশ্চিত করা, ক্যাম্পাসে অটোরিকশা ও মোটরসাইকেলের গতি নিয়ন্ত্রণ করা ও প্রতিটি হলের সামনে গতিনিরোধক স্থাপন করা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে ভাসানী হলের দিকের রাস্তায় বেপরোয়া মোটরসাইকেলের কারণে দুর্ঘটনার শিকার হন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের ৫১ ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান। অবস্থার অবনতি হলে তাকে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমি এনাম মেডিকেলে গিয়ে আহত শিক্ষার্থীকে দেখে এসেছি। এখান থেকে বের হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলব।