মমতার প্রতিবাদী ছবি!

আন্তর্জাতিক ডেস্কঃ পশ্চিমবঙ্গের নির্বাচনে একের পর আলোচনা শুরু হয়ে। মমতা বন্দ্যোপাধ্যায় উপর নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা। ৮ দফা নির্বাচন হবে পশ্চিমবঙ্গে এর মধ্যে ৪ পর্যায়ের নির্বাচন শেষ হয়েছে। নির্বাচনের সকল ছেড়ে বসে ছবি আঁকছেন তৃণমূল সভাপতি মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি কোন প্রকার শখের বসে ছবি আঁকছেন না। ভারতীয় নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উস্কানিমূলক মক্তব্যের কারণে নির্বাচনী প্রচারণা থেকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করা হয়েছে। এর প্রতিবাদেই মঙ্গলবার ধর্ণায় বসেছিলেন মমতা।

এদিন নীরব ধর্ণামঞ্চে একা একা তিন ঘণ্টা কাটিয়েছেন তৃণমূল নেত্রী। আর এই সময়টুকু তিনি পার করেছেন রঙ-তুলিতে ক্যানভাস রাঙানোর মাধ্যমে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে, গান্ধী মূ্র্তির পাদদেশে স্থানীয় সময় সকাল ১২টা থেকে ধর্ণায় বসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। ধর্ণা শুরুর পর এক এক করে আঁকাআঁকির সরঞ্জাম বের করতে থাকেন তিনি।

এদিন ধর্ণামঞ্চে বসে ছবি আঁকার জন্য বেশ কয়েকটি ক্যানভাস, কাগজ, রঙ, তুলি আর ছোট দুটি টেবিল নিয়ে এসেছিলেন মমতা। সব সাজিয়ে-গুজিয়ে কর্মসূচি শুরুর পর ছবি আঁকতে শুরু করেন তিনি।

একটি নয়, পরপর বেশ কয়েকটি ছবি এঁকেছেন মমতা। আঁকা শেষ হলে সেই ছবি দেখিয়েছেন সাংবাদিকদের। এরই মধ্যে তার আঁকা ছবিগুলো ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা, এনডিটিভি