মসলার দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদকঃ বুধবার (২১ জুলাই) ইসলাম ধর্মাবলম্বীদের সবথেকে বড় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। এই ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) রাজধানীর মসলার দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

বিভিন্ন দোকানে ভিড় করে দারুচিনি, জিরা, এলাচ, লবঙ্গ, পেস্তা বাদাম, কাজু বাদাম, হলুদের গুঁড়া, শুকনা মরিচসহ বিভিন্ন মসলা কিনছেন ক্রেতারা। বিক্রি বহুগুণ বাড়লেও গরম মসলার দাম নতুন করে বাড়েনি। তবে চীনা আদা ও রসুনের দাম বেড়ে গেছে।

রামপুরার মোল্লাবাড়ি বাজারে পাশাপাশি তিনটি মসলার দোকান আছে। সকাল ১০টার দিকে বাজারটিতে গিয়ে দেখা যায়, ক্রেতাদের উপচেপড়া ভিড়। পরিস্থিতি এমন যেন দোকানের সামনে তিল ধারণের জায়গা নাই। দীর্ঘ সময় দোকান তিনটির সামনে দাঁড়িয়ে থেকে একই ধরনের ভিড় লক্ষ্য করা যায়।

একটি দোকান থেকে গাদাগাদি করে দাঁড়িয়ে মসলা কেনা আলেয়া বেগম বলেন, আগামীকাল ঈদ। এখনো কোনো মসলা কেনা হয়নি। মাংস রান্না করতে গেলে মসলা কিনতেই হবে। দোকানে ভিড়, এতে কিছু করার নাই।

তিনি বলেন, আমরা কোরবানি দিচ্ছি না। কিন্তু আগামীকাল মাংসের অভাব হবে না। বিভিন্ন জায়গা থেকে প্রচুর মাংস আসবে। পরিবারের সবাই মিলে তৃপ্তি করে আগামীকাল মাংস খাব।

বাজারটির মসলার ব্যবসায়ী মো. আলামিন বলেন, দুই-তিন দিন ধরে ভালো বিক্রি হচ্ছে। তবে ক্রেতাদের ভিড় আজ সব থেকে বেশি। আজ না কিনলে তো আর কেনার সুযোগ নেই, তাই সবাই একসাথে এসে ভিড় করছে।