মহাখালীর টোমার মোড় এলাকায় স্বাস্থ্য অধিদপ্তরের গোডাউনে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মহাখালীর টোমার মোড় এলাকায় স্বাস্থ্য অধিদপ্তরের গোডাউনে অগ্নিকাণ্ড ঘটেছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মহাখালীর কলেরা হাসপাতালের পূর্বপাশের টোমার মোড়ের স্বাস্থ্য অধিদপ্তরের একটি টিনশেড গোডাউনে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৪টি ইউনিট রাত সোয়া ৩টার দিকে আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের পরিদর্শক মো. মাহমুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র থেকে জানা যায়, রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ করে ওই গোডাউনে আগুন লাগে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যে গোটা গোডাউনে তা ছড়িয়ে পড়ে।

মাহমুদুর রহমান জানান, ওই গোডাউনে প্রচুর পরিমাণ কেমিক্যাল থাকায় আগুন দ্রুত সব জায়গায় ছড়িয়ে পড়ে। তা ছাড়া কেমিক্যালের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতেও ফায়ার ফাইটারদের বেগ পোহাতে হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে বেশির ভাগ মালামালই পুড়ে গেছে।

এদিকে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান সাংবাদিকদের বলেন, গোডাউনে রাসায়নিক পদার্থ ও দূর থেকে পানি আনার কারণে আগুন নেভাতে সময় লেগেছিল। সেখানে রাসায়নিক পদার্থ থাকায় আগুনের তীব্রতা বেশি ছিল। তবে এর আশপাশের কোনো ভবনে আগুন ছড়ায়নি।